ঢাকা, রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ফরিদপুরে ঘোষিত বাজেটের বিরুদ্ধে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

২০২১ জুন ১০ ২৩:২৭:৫৪
ফরিদপুরে ঘোষিত বাজেটের বিরুদ্ধে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে ২০২০-২২ সালে ঘোষিত বাজেটের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেবাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার বেলা ১১ টায় শহরের জনতা ব্যাংকের মোড়েবাম গণতান্ত্রিক জোট ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অরুন কুমার শীলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রফিকুজ্জামান লায়েক, সভাপতি, বাম গণতান্ত্রিক জোট ফরিদপুর জেলা শাখা। বাম গণতান্ত্রিক জোট ফরিদপুর জেলা শাখা সাধারণ সম্পাদক অরুন কুমার শীলম,ছাত্র ইউনিয়ন ফরিদপুর শাখার সাধারণ সম্পাদকশিতাংশু ভৌমিক । এছাড়াও মানববন্ধনে কমিউনিস্ট পার্টির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা জানান, বর্তমান, সরকার গতানুগতিক ধারার প্রতি বছর গরিব মারার বাজেট দিয়ে আসছেন। এই বাজেট ধনীদের আরও বিত্তবান হওয়ার সুযোগ করে দিয়েছে সরকার। তিনি এই বাজেটকে ব্যবসা বান্ধব বাজেট বলে আখ্যা দেন।

তিনি বলেন, সরকার প্রতি বছর যে বাজেট দেন তার সম্পূর্ণ অংশ খরচ না করে বাকি টাকা আত্মসাৎ করে। প্রতি বছর সরকার জিডিপি বাড়ার ঘোষণা দিলেও মানুষের জীবন মানসম্মত ভাবে উন্নত হচ্ছে না। তিনি এই বাজেটকে সাম্রাজ্যবাদ ও লুটেরা ধনিক শ্রেনির বাজেট বলে আখ্যায়িত করেন। তিনি এ বাজেটকে প্রত্যাখান করেছেন বলে ঘোষনা দেন।

বাম গণতান্ত্রিক জোট সরকারকে শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানে বরাদ্দ বাড়ানোর দাবি জানান এবং বাস্তবায়নের আহ্বান জানান। সরকারের প্রতি জনবান্ধব বাজেট ঘোষনার দাবি জানান।

(ডিসি/এসপি/জুন ১০, ২০২১)