ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মধুখালীতে বদ্ধ জলাশয়ে মৎস্য চাষ প্রকল্পের উদ্বোধন 

২০২১ জুন ১৯ ১৮:৩৭:২১
মধুখালীতে বদ্ধ জলাশয়ে মৎস্য চাষ প্রকল্পের উদ্বোধন 

মনিরুজ্জামান মৃধা মন্নু, মধুখালী (ফরিদপুর) : “নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই প্রতিপাদ্য সামনে রেখে এবং দেশে মৎস্য সম্প্রসারণ বৃদ্ধির লক্ষে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের ডুমাইন-ভেল্লাকান্দী বদ্ধ জলাশয় মৎস্য চাষ প্রকল্পে কার্পজাতীয় মাছের পোনা অবমুক্তকরনের মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়।

শনিবার (১৯ জুন) দুপুর ১২টায় প্রকল্পের উদ্ভোধন ও মাছের পোনা অঅবমুক্তকরন অনুষ্ঠানের উদ্ভোধন করেন মৎস্য অধিদপ্তরের রমনা ভবন ঢাকা অফিসের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প পরিচালক মো: আলিমুজ্জামান চৌধুরী।

জেলা মৎস্য কর্মকর্তা মো: মনিরুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম, মধুখালী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোছা: শিরীন শারমিন খাঁন।
এ ছাড়া আরো বক্তব্য রাখেন ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান মো: খুরশিদ আলম ( মাসুম)।

এ সময় উপস্থিত ছিলেন ডুমাইন ইউনিয়ন আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক মো: জিল্লুর রহমান (জিবলু), আড়পাড়া ইউনিয়ন রুপাতলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সাধারন সম্পাদক ও ৮নং ওর্য়াড আওয়ামীলীগের সদস্য মো: সামসুল আলম মোল্যা সোনা, মধুখালী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব সাহা, কামারখালী ইউনিয়ন ছাত্রলীগের মো: রুপক চৌধুরী সহ ডুমাইন-ভেল্লাকান্দী বদ্ধ জলাশয় মৎস্য চাষ প্রকল্পের সমবায় সমিতির সদস্য-সদস্যা এবং গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এই বদ্ধ জলাশয়ে মাছ চাষ করলে দেশে মাছ বৃদ্ধি পাবে, মানুষের আমিষের চাহিদা পূরন, পরিবেশ উন্নয়ন এবং বেকার সমস্যা সমাধান হবে। তিনি বলেন এই প্রকল্পের মাধ্যমে মৎস্য চাষ করে এই ইউনিয়নের ১৭৫ জন বেকার নারী-পুরুষের বেকার সমস্যা সমাধানের পথ সুগম হবে।

(এম/এসপি/জুন ১৯, ২০২১)