ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

সাংবাদিক ডালিমের মৃত্যুতে শোকে স্তব্ধ দক্ষিণাঞ্চল 

২০২১ আগস্ট ১২ ১৯:০৫:৩৬
সাংবাদিক ডালিমের মৃত্যুতে শোকে স্তব্ধ দক্ষিণাঞ্চল 

ঝিনাইদহ প্রতিনিধি : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যমুনা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম ডালিম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা তো বটেই সমগ্র দক্ষিাণাঞ্চলে শোকের ছায়া নেমে এসেছে। তার সহকর্মী ও বন্ধুরা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে এক শোকাতুর পরিবেশ তৈরী করেছেন। ফেসবুক জুড়ে শুধুই ক্রন্দন আর হা-হুতাশ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম চুয়াডাঙ্গা পৌর এলাকার জোয়ার্দার পাড়ার ইসলাম হোসেনের ছেলে। তিনি ছোট থেকে সংবাদপত্রের কাজে সংশ্লিষ্ট ছিলেন। ১৯৯৯ সালে যশোরের গ্রামের কাগজের পত্রিকার মাধ্যমে মূলধারার গণমাধ্যমে প্রবেশ করেন। এর পর আরটিভি, একুশে টেলিভিশন, ইটিভি, এসএ টেলিভিশন, আমার দেশ পত্রিকায় কাজ করেছেন। বর্তমানে যমুনা টেলিভিশন, দেশ রুপান্তর ও ইউএনবির চুয়াডাঙ্গা প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক আকাশ খবরের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা শাখার সহসাধারণ সম্পাদক ও জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯ জুন ডালিম করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। ২৩ জুলাই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ২৭ জুলাই তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালেরর এইচডিওতে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ভোরে তাকে ঢাকার আসগর আলী হসপিটালে নেওয়ার উদ্দেশে রওনা হয় পরিবার। সেখানে পৌঁছানোর পূর্বেই অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিলে দুপুরে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলেসহ অসংখ্য স্বজন, শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে গেছেন। বিকেল সাড়ে ৪টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত মরদেহ নিয়ে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা দিয়েছেন পরিবারের সদস্যরা।

এদিকে সাংবাদিক আরিফুল ইসলাম ডালিমের মৃত্যুতে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।

চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি সরদার আল-আমিন বলেন, আরিফুল ইসলাম ডালিম ছিলেন চুয়াডাঙ্গার তরুণ সাংবাদিক জগতের আইকন। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সদস্যরা গভীরভাবে শোকাহত। ঝিনাইদহের সাংবাদিকরাও ডালিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

(একে/এসপি/আগস্ট ১২, ২০২১)