ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

সাংবাদিক আজাদ হত্যাচেষ্টা মামলায় ২০ আসামীর জামিন

২০২১ সেপ্টেম্বর ০৬ ২২:০০:০৬
সাংবাদিক আজাদ হত্যাচেষ্টা মামলায় ২০ আসামীর জামিন

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাংবাদিক আবুল কালাম আজাদ হত্যাচেষ্টা মামলার ২০ আসামীর জামিন দিয়েছেন আদালত। সোমবার ৬ সেপ্টেম্বর রাজবাড়ী চীফ জুডিসিয়াল আদালতে প্রথম হাজিরা দিতে গিয়ে সকল আসামী জামিন নিয়ে বীরদর্পে বেরিয়ে গেলেন। এ নিয়ে বাদী পরিবার ও সাংবাদিকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আসামীদের জামিনের বিরুদ্ধে আজাদ আপীল করবেন বলেও বিএমএসএফকে জানিয়েছেন।

উল্লেখ্য, সংবাদ প্রকাশের জের ধরে ২০১৮ সালের ২১ সেপ্টেম্বর পেশাগত দায়িত্বপালন করে বাড়ি ফেরার পথে পাংশার সাংবাদিক আজাদের গতিরোধ করে প্রকাশ্যে মিজানুর রহমান মজনুসহ ২০ সন্ত্রাসী তাকে পিটিয়ে এবং কুপিয়ে রক্তাক্ত আহত করে। এতে তার দুটি পা, দুটি হাত ভেঙ্গে দেয়া হয়। ৫ টি অপারেশন করার পর এখনও স্বাভাবিক ভাবে আজাদ হাঁটাচলা করতে পারেন না।

আবুল কালাম আজাদ দৈনিক বাংলা ৭১, উত্তরাধিকার ৭১ নিউজ ও তাজা খবর এর বিশেষ প্রতিনিধি এবং বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য।

ইতিমধ্যে পুলিশ ২০ জনের বিরুদ্ধে চার্জশীট আদালতে দাখিল করেছেন। যেহেতু ৪ বছর পর আসামীরা আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন, সেখানে দেখার পালা ছিলো এতবড় ঘটনার পর আসামীদের কোথায় পাঠান! কারাগারে নাকি বাড়িতে! শেষ মেষ আসামীরা বাড়িতেই চলে গেলেন।

দৈনিক বাংলা ৭১ পরিবার, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সাংবাদিক নির্যাতনের সুবিচার এবং আজাদ হত্যা চেষ্টা ঘটনার দৃষ্টান্তমূলক বিচার আশা করা হচ্ছে।

(টিজি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০২১)