ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

চালু হলো স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘স্মার্ট কার্ড’

২০২১ সেপ্টেম্বর ২৬ ১৬:৩৭:৫৮
চালু হলো স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘স্মার্ট কার্ড’

স্টাফ রিপোর্টার : স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক চালু করেছে স্ট্যান্ডার্ড স্মার্ট ক্রেডিট কার্ড ‘স্মার্ট কার্ড’। আধুনিক জীবনযাত্রায় দৈনন্দিন নানান সুবিধা যেমন ঋণসুবিধা, ডিজিটাল রিওয়ার্ড, সেলফ-সার্ভিস সুবিধা ইত্যাদি পাওয়া যাবে এই কার্ডের মাধ্যমে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁও আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ স্মার্ট কার্ডের উদ্বোধন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয়, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপি দাশ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ভোক্তা, বেসরকারি ও ব্যবসায়িক ব্যাংকিং প্রধান সাব্বির আহমেদ বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড স্মার্ট কার্ড আমাদের তরুণ গ্রাহকদের দৈনন্দিন চাহিদা পূরণ ও নানান সুবিধা প্রদান করে। এর মাধ্যমে ভোক্তারা দৈনন্দিন ব্যয়ের মধ্য দিয়ে বিভিন্নভাবে উপার্জন এবং সঞ্চয় করতে পারবেন।

এছাড়া কার্ডহোল্ডাররা প্রয়োজনে সুদমুক্ত কিস্তি সুবিধাও পাবেন এই স্মার্ট কার্ড থেকে। এদের মধ্যে ক্যাশ--ব্যাক, সেভিংস ও মূল্য ছাড় ইত্যাদি সুবিধা উল্লেখযোগ্য। এটি কার্বন-নিউট্রাল পদ্ধতিতে তৈরি দেশের সর্বপ্রথম ক্রেডিট কার্ড।

সিইও নাসের এজাজ বিজয় বলেন, এ সেবার মাধ্যমে বাংলাদেশের রিটেইল ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে পূর্ণাঙ্গ সুবিধা প্রদানকারী ব্যাংক হিসেবে আরও একটি নতুন মাত্রা যোগ করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড। স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই বাংলাদেশের প্রথম ব্যাংক যারা ক্রেডিট কার্ড, এটিএম, ইন্টারনেট ব্যাংকিং সল্যুশন, সম্পূর্ণ স্বয়ংক্রিং ২৪ ঘণ্টা কল সেন্টার চালু করেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক যারা গ্রাহদের চাহিদা মতো পূর্ণাঙ্গ আর্থিক সেবা-সুবিধা প্রদান করে আসছে। সেবা ও সমাধান প্রদানে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ রিটেইল গ্রাহকদের অর্থায়নে অগ্রণী ভূমিকা পালন করছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নিজস্ব গবেষণা মতে, বিশেষ করে তরুণ গ্রাহকরা সহজ ঋণ-সুবিধামূলক ফিচারস, ডিজিটাল সার্ভিসেস এবং ডিজিটাল রিওয়ার্ডস পছন্দ করেন। করোনা মহামারির ফলে গ্রাহকদের ব্যয়গত অভ্যাসে লক্ষ্যণীয় পরিবর্তন এসেছে। ক্রেতারা ব্যয়ের ক্ষেত্রে পূর্বের তুলনায় বেশ সতর্ক হয়েছে। গ্রাহকের আধুনিক জীবনযাত্রা নিশ্চিতে স্মার্ট কার্ডটি সহজ ঋণসুবিধা, ডিজিটাল রিওয়ার্ড, সেলফ-সার্ভিসসহ নানা সুবিধা প্রদান করছে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২১)