ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

বঙ্গবন্ধু সারা পৃথিবী নিয়ে ভাবতেন : তথ্য প্রতিমন্ত্রী

২০২১ সেপ্টেম্বর ২৭ ১৬:১২:৫৫
বঙ্গবন্ধু সারা পৃথিবী নিয়ে ভাবতেন : তথ্য প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রায় বদলে যাচ্ছে বাংলাদেশের রূপ। আওয়ামী লীগ সরকারের কল্যাণে দেশে সংঘটিত হয়েছে আমূল পরিবর্তন। জীবনযাত্রার মানোন্নয়ন থেকে শুরু করে ডিজিটালাইজেশন, সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে। বিগত ১২ বছরে দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছেন। যার ফলাফল, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুকন্যা ব্যতীত বাংলাদেশের উন্নয়ন ও অর্জনের কোনো ইতিহাস নেই।

ডা. মুরাদ বলেন, বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, সমগ্র পৃথিবী নিয়ে ভাবতেন। তাই তার রাজনৈতিক দর্শনও সারা পৃথিবীতে স্বীকৃত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ ক্যুইবেক শাখা আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। জাতির পিতার সমগ্র জীবনের লড়াই, সংগ্রাম, ত্যাগ- তিতিক্ষার ইতিহাস আমাদের সকলের জানতে হবে। আসলে বঙ্গবন্ধুর জীবন-দর্শন, নীতি, আদর্শ, কর্ম ও নেতৃত্বের বহুমাত্রিক গুণাবলির মধ্যে নিহিত রয়েছে আদর্শ মানুষ ও সুনাগরিক হওয়ার সব উপাদান। জাতির পিতার ইতিহাস জানতে অসমাপ্ত আত্মজীবনী, আমার দেখা নয়াচীন, কারাগারের রোজনামচা এই তিনটি বই পড়তে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর দৃষ্টিভঙ্গি ছিল সুদূরপ্রসারী। তিনি সোনার বাংলা সাজানোর কর্মসূচি দিয়েছিলেন। প্রধানমন্ত্রী বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শের ওপর দাঁড়িয়ে আছে বলেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২১)