ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

শেখ রাসেল অনূর্ধ্ব-১৯ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন

২০২১ অক্টোবর ১৩ ২০:৪৩:০২
শেখ রাসেল অনূর্ধ্ব-১৯ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন

স্পোর্টস ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উদ্যাপন উপলক্ষে ‘শেখ রাসেল অনূর্ধ্ব-১৯ ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১’উদ্বোধন করা হয়েছে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

বুধবার (১৩ অক্টোবর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ব্যবস্থাপনায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন এ টুর্নামেন্টের আয়োজন করেছে।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ড. আবদুল মালেক, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন ও সিরাজুল ইসলাম মোল্লা এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম সিকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের স্মরণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন প্রশংসার দাবি রাখে। আমরা জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করছি। কিছুদিন আগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছি। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনও পালন করবো। কাজেই এমন একটি সময়ে এ ধরনের ক্রীড়া অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে খেলাধুলা চর্চার পাশাপাশি আমাদের যুব সমাজের মাঝে শেখ রাসেল এবং বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ তৈরি হবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই খেলাধুলায় যুবসমাজকে সম্পৃক্ত করে একটি সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন।
(ওএস/এএস/অক্টোবর ১৩, ২০২১)