ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কামারখন্দে মাছের সাথে শক্রতা, সাড়ে ৩ লাখ টাকার মাছ নিধন

২০২১ অক্টোবর ১৪ ১৮:১৮:৫৫
কামারখন্দে মাছের সাথে শক্রতা, সাড়ে ৩ লাখ টাকার মাছ নিধন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট এলাকায় পূর্ব শত্রুতার জেরে রাতের আধারে পুকুরে (গ্যাস ট্যাবলেট) বিষ প্রয়োগ করে প্রায় সাড়ে ৩ লাখ টাকার দেশীয় মাছ নিধন করার ঘটনা ঘটেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত মৎস্য খামারী।

বৃহস্পতিবার রাতে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের নগরপাড়া এলাকায় আব্দুল মালেক শেখের পুকুরে এ ঘটনা ঘটে।

পুকুরের মালিক মো.আব্দুল মালেক শেখ (৫০) বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আল আমিন সেখ নামের স্থানীয় একজন গভীর রাতে আমার পুকুরে গ্যাস ট্যাবলেট (বিষ) প্রয়োগ করে। এতে সাড়ে ৩ বিঘা পুকুরের প্রায় সাড়ে ৩ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার দুপুরে ১২ টায় কামারখন্দ থানায় আল আমিনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, ভদ্রঘাটের মতি খাঁ এর ছেলে আল আমিনকে গত বছর পুকুরে মাছের ব্যবসায় পার্টনার হিসেবে নিয়েছিলাম এবার পার্টনার হিসেবে না নেওয়ায় আগে থেকে বিভিন্নভাবে হুমকি দিতেন। এজন্যই তার নাম উল্লেখ করে অভিযোগ দেওয়া হয়।

আব্দুল মালেক বলেন, প্রায় ৩ বিঘা জায়গার উপর পুকুরে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে রুই, কাতল, সিলভার, তেলাপিয়া, পুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এর মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠেছে। এর মাঝে দুই বার মাছ বিক্রয়ও করেছি।

ভদ্রঘাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি মেম্বর সাইদুর রহমান খাঁন বলেন, পুকুরে গিয়েছিলাম। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এই ধরনের ঘটনার সাথে জড়িত তাদের শাস্তি হওয়া উচিত।

কামারখন্দ থানার উপ-পরিদর্শক (এস আই) শাহ আলম বলেন, অভিযোগ পেয়েছি। পরবর্তীতে প্রমাণ সাপেক্ষে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(আইএইচ/এএস/অক্টোবর ১৪, ২০২১)