ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » ফিচার » বিস্তারিত

সুন্দরী প্রতিযোগিতা থেকে বাদ পড়লো ৪০ উট!

২০২১ ডিসেম্বর ১০ ১০:৩২:৫১
সুন্দরী প্রতিযোগিতা থেকে বাদ পড়লো ৪০ উট!

আন্তর্জাতিক ডেস্ক : সুন্দরী প্রতিযোগিতা মানেই যেন একদল নারী কিংবা পুরুষ মঞ্চে নিজেদের সর্বোচ্চ সৌন্দর্য তুলে ধরছেন। তবে সৌদি আরবে সুন্দরী প্রতিযোগিতার বিষয়টি কিছুটা ভিন্ন। কারণ দেশটিতে প্রাণীদেরও সৌন্দর্য্যের মানদণ্ডে বিচার করা হয়।

সম্প্রতি ইনজেকশন দিয়ে দেহ মোটাতাজাকরণ ও কৃত্রিম উপাদান দিয়ে মাংশপেশী সতেজ দেখানোর অভিযোগে দেশটিতে সুন্দরী প্রতিযোগিতা থেকে বাদ পড়েছে ৪০টি উট।

বুধবার (০৮ ডিসেম্বর) সৌদি প্রেস এজেন্সিসহ বেশ কিছু আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ তথ্য জানিয়েছে।

সৌদি আরবে প্রতিবছর আয়োজিত হয় ‘বাদশাহ আব্দুল আজিজ উট উৎসব। ’ চলতি মাসে রাজধানী রিয়াদের উত্তর-পূর্বে মরুভূমিতে শুরু হওয়া এই প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর নির্বাচিত উটের মালিককে পুরস্কার হিসেবে দেওয়া হবে ছয় কোটি ৬০ লাখ মার্কিন ডলার। তবে উটকে আকর্ষণীয় করতে কোনো ধরনের ইনজেকশন দেওয়া, চেহারা বা দেহের অন্য কোনো অংশ কৃত্রিমভাবে পরিবর্তন সম্পূর্ণ নিষিদ্ধ।

এবারের প্রতিযোগিতায় কর্তৃপক্ষ দেখতে পেয়েছেন, অনেক খামারি উটের ঠোঁট এবং নাক প্রসারিত করেছেন। উটের পেশীকে আরও বড় দেখানোর জন্য হরমোন এবং রাবার ব্যান্ড ব্যবহার করেছেন অনেকে। কেউ কেউ উটের মাথা এবং ঠোঁট বড় করার জন্য বোটক্স ইনজেকশন দিয়েছেন।

কর্তৃপক্ষের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি বলেছে, উটের সৌন্দর্য বর্ধনে সব ধরনের জালিয়াতি ও প্রতারণা বন্ধ করতে চায় সৌদি প্রশাসন। আয়োজকরা এ ধরনের কাজের জন্য কঠোর শাস্তি আরোপ করতে পারে।

(ওএস/এএস/ডিসেম্বর ১০, ২০২১)