ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ব্রেন্টফোর্ডকে উড়িয়ে দুইয়ে উঠলো লিভারপুল

২০২২ জানুয়ারি ১৭ ১৬:১৩:৫২
ব্রেন্টফোর্ডকে উড়িয়ে দুইয়ে উঠলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার সিটির কাছে চেলসির পরাজয়ের পরই খুলে গিয়েছিল সম্ভাবনার দুয়ার। প্রয়োজন ছিল শুধু নিজেদের পরবর্তী ম্যাচে জয়। তা কী দারুণভাবেই না করে দেখালো ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব লিভারপুল। ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে উড়িয়ে টেবিলের দুইয়ে উঠলো অল রেডরা।

স্কোরলাইন দেখে হয়তো ঠিক বোঝা যাচ্ছে না, রোববার রাতের ম্যাচটিতে কতটা বিধ্বংসী ছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। পুরো ম্যাচে ৭০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল রবার্তো ফিরমিনো, ভার্জিল ফন ডাইকদের দখলে। গোলের জন্য অন্তত ২৭টি শট করে তারা। যার মধ্যে ১৩টিই ছিল লক্ষ্য বরাবর।

নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডে ব্রেন্টফোর্ডকে নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেছে লিভারপুল। ব্রেন্টফোর্ডের মাঠে প্রথম লেগের ম্যাচে ৩-৩ গোলের ড্র নিয়ে ফিরতে হলেও, এবার কোনো ভুল করেনি তারা। শেষ তিন ম্যাচে দুই ড্র ও এক পরাজয়ের পর দারুণ খেলেই জয়ে ফিরেছে লিভারপুল।

তাদের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪৪ মিনিট পর্যন্ত। বিরতির ঠিক আগে ওক্সলেড চেম্বারলিনের কর্নার থেকে জোরালো হেডে দলকে এগিয়ে দেন ফাবিনহো। দ্বিতীয়ার্ধে ফিরে ৬৯ মিনিটে চেম্বারলিন নিজেই করেন দলের দ্বিতীয় গোল। এর ৮ মিনিট পর তৃতীয় ও শেষ গোল করেন তাকুমি মিনামিনো।

এ জয়ের পর ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে লিভারপুল। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে ব্রেন্টফোর্ড। শীর্ষে থাকা ম্যান সিটির সংগ্রহ ২২ ম্যাচে ৫৬ পয়েন্ট। তাদের সমান ২২ ম্যাচ খেলে ৪৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে চেলসি।

(ওএস/এসপি/জানুয়ারি ১৭, ২০২২)