ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের বাইরে » বিস্তারিত

আমিরাতে হুথিদের হামলা, নিহত ৩

২০২২ জানুয়ারি ১৭ ১৮:১০:৫৫
আমিরাতে হুথিদের হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে সন্দেহভাজন ড্রোন হামলায় তিনটি তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটেছে। এতে তিনজন নিহত এবং আরও ছয়জন আহত হয়েছে। সোমবার কর্তৃপক্ষ জানিয়েছে যে, ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ওই হামলা চালিয়েছে। খবর আল জাজিরার।

এদিকে হুথি বিদ্রোহীরা দাবি করেছে যে, তারা সংযুক্ত আরব আমিরাতে হামলা চালিয়েছে। অপরদিকে আমিরাত কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানী আবু ধাবির দুই স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ড্রোন হামলার কারণে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আবু ধাবির পুলিশ জানিয়েছে, বাণিজ্যিক এলাকা মুসাফ্ফারের কাছে তিনটি জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটেছে। এছাড়া আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণ সাইটের কাছে আগুন লেগেছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, একটি ছোট প্লেনের অংশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ড্রোন থেকেই হয়তো হামলা চালানো হয়েছে। ওই হামলা থেকেই বিস্ফোরণ এবং আগুন লাগার ঘটনা ঘটেছে। এক বিবৃতিতে স্থানীয় পুলিশের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে যে, এই হামলা থেকে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। এছাড়া এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে।

ইয়েমেনে আরব আমিরাতের অংশগ্রহণে সৌদি নেতৃত্বাধীন জোটের বিরুদ্ধে লড়াই করছে হুথি বিদ্রোহীরা। এই গোষ্ঠীর সামরিক মুখপাত্র জানিয়েছেন, তারা আমিরাতের গভীরে সামরিক অভিযান চালিয়েছে। কয়েক ঘণ্টা পর বিস্তারিত তথ্য জানানো হবে বলে উল্লেখ করা হয়।

(ওএস/এসপি/জানুয়ারি ১৭, ২০২২)