ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » বইবাজার » বিস্তারিত

দিনাজপুর লেখক পরিষদের ‘রংধনু’র প্রকাশনা উৎসব 

২০২২ মার্চ ২৫ ১৬:৩৯:৪৬
দিনাজপুর লেখক পরিষদের ‘রংধনু’র প্রকাশনা উৎসব 

শাহ্ আলম শাহী, দিনাজপুর : জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হলো দিনাজপুর লেখক পরিষদের প্রকাশনা গ্রন্থ রংধনু'র প্রকাশনা উৎসব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১'শ জন কবির ২'শটি কবিতা নিয়ে রচিত কাব্যগ্রন্থ রংধনু'র এই প্রকাশনা উৎসব হয়েছে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে।

দিনাজপুর লেখক পরিষদের সভাপতি বৃহত্তর দিনাজপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সফস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী সদস্য জাকিয়া তাবাসসুম জুঁই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। লেখক পরিষদের সাধারণ সম্পাদক শাহ্ আলম শাহী'র প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে রংধনু'র মোড়ক উন্মোচন করেন, বিশিষ্ট কবি সাহিত্যিক, গবেষক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাহজারুল ইসলাম সরকার। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর লেখক পরিষদের সাধারন সম্পাদক শাহ আলম শাহী।

বইটির উপর আলোচনা করেন, দিনাজপুর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ কবি ও গবেষক মোজাম্মেল বিশ্বাস, বিশিষ্ট কবি সাহিত্যিক ও গবেষক আযাদ কালাম, বিশিষ্ট গল্পকার ও সাংবাদিক মাহাবুব আলী,কবি ও গবেষক আব্দুল জলিল, শব্দস্বর, কবিতা সংগঠনের সভাপতি বাবুল চৌধুরী, সাধারণ সম্পাদক কবি লাল মিয়া, কবি মাহাবুবা আকতার, জেলা ক্রীড়া অফিসার হিরা আক্তার, নবরূপীর যুগ্ম সাধারণ সম্পাদক সিফাত আরা শিউ, কবি ও গবেষক চাষা হাবিব, কবি কমল কুজুর, টাঙ্গন প্রকাশনার স্বত্ত্বাধিকারী অজয় কুমার রায় প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেছেন, জাতির পিতাকে তুলে ধরে প্রজন্মকে প্রকৃত বাংলাদেশের ইতিহাস জানাতে রংধনু বইটি একটি মাইলস্টন হয়ে থাকবে।

লেখক পরিষদের দপ্তর সম্পাদক সাবিনা ইয়াসমিনের,সঞ্চালনায় স্বরচিত কবিতা আবৃতিতে অংশ নেন, কবি ও ছড়াকার মোমিনুল ইসলাম, কাশী কুমার দাশ ঝন্টু, কমল কুজুর, লাল মিয়া,জাকিয়া তাবাসসুম জুঁই, শাহ্ আলম শাহী, আব্দুর রাজ্জাক রাজা, মামুনুর রহমান জুয়েল, নিরঞ্জন হীরা, অদিতী রায়, ইয়াসমিন আরা রানু, ওয়াসিম আলী শান্ত, সাবিনা ইয়াসমিন, ফাতেমা বেগম, সুলতানা সহ অনেকেই।

সভা শেষে জাকিয়া তাবাসসুম জুঁই এমপি'র নেতৃত্বে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গুণিজণেরা বিশাল আকৃতির কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেন। জাকিয়া তাবাসসুম জুঁই এমপির সহায়তায় শেষে ক্রীড়া মন্ত্রণালয় হতে ক্রীড়া উপকরণ জেলার বিভিন্ন ভ্যানুতে বিজয়ী খেলোয়াড়দের মাঝে বিতরণ করা হয়ে।

(এস/এসপি/মার্চ ২৫, ২০২২)