ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সাভারে মানববন্ধন

২০২২ জুন ১৮ ১৯:০৩:১৩
গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সাভারে মানববন্ধন

এসকে সুলতান, আশুলিয়া : বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল গ্লোবাল টেলিভিশন ভবনের সামনে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাভারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

শনিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার বাসস্ট্যান্ড এলাকায় সিটি সেন্টারের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির আয়োজন করে সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশন।

গ্লোবাল টেলিভিশনের সাভার প্রতিনিধি তোফায়েল হোসেন সানির সভাপতিত্বে এসময় সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশন ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন সাভার উপজেলা জার্নালিস্ট এসোসিয়েশনের ভারপ্রাপ্ত আহবায়ক এশিয়ান টেলিভিশন ও দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিনিধি দেওয়ান ইমন, সংগঠনের সমন্বয়ক ও আলোকিত বাংলাদেশ পত্রিকার স্থানীয় প্রতিনিধি জাহিন সিংহ, মানবকণ্ঠের সাদ্দাম হোসেন, দৈনিক বাংলা ৭১ পত্রিকা ও উত্তরাধিকার ৭১ নিউজের এসকে সুলতান, দৈনিক বর্তমান কথার উপ-সম্পাদক দিদারুল ইসলাম, সকালের সময় পত্রিকার আহমেদ জীবন, দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি সোহেল রানা, ফার্মেসি ডেভলপমেন্ট এসোসিয়েশনের সম্পাদক সুনাম উদ্দিন সোহেল।

মানববন্ধনে অংশ নিয়ে গণমাধ্যমকর্মীরা বলেন, সাংবাদিকদের উপর হামলার দৃষ্টান্তমূলক বিচার হলে রাজধানীতে গ্লোবাল টিভি ভবনের সামনে সাংবাদিকদের উপর এ ধরনের হামলার ঘটনা কখনও ঘটতো না। অবিলম্বে এই হামলার ঘটনার প্রধান হোতা সন্ত্রাসী মুন্নাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের সুরক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ প্রেস কাউন্সিলসহ সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানান সাংবাদিকরা।

অন্যান্যের মধ্যে সংবাদ সারাবেলা পত্রিকার প্রতিনিধি রেদোয়ান হাসান, বাংলা একাত্তর পত্রিকার প্রতিনিধি এসকে সুলতান ও দৈনিক সূর্যোদয়ের আনোয়ার হোসেন, আলোকিত সকালের আলী হোসেন, দৈনিক খবর পত্রের সাব্বির হোসেন, সাংবাদিক আবুল কালাম আজাদ, সীমা জাহান প্রমূখ উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে স্থানীয় সাংবাদিকরা ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন

(এসকেএস/এসপি/জুন ১৮, ২০২২)