ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

সাতক্ষীরা সদরের শিবপুরে নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর

২০২২ আগস্ট ২৭ ১৮:৫১:০১
সাতক্ষীরা সদরের শিবপুরে নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুর্বৃত্তরা সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিবপুর কানারডাঙা সার্বজনীন দুর্গা মন্দিরের নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে। শুক্রবার রাত ১১টার পর যে কোন সময়ে এ ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ।

সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের শিবপুর কানারডাঙা সার্বজনীন দুর্গাপুজা পরিচালনা কমিটির সভাপতি সুধাংশু শেখর সানা জানান, দীর্ঘ ২২ বছর ধরে তারা এ মন্দিরে দুর্গাপুজা করে আসছেন। প্রতিবারের মত এবারও পহেলা অক্টোবর থেকে পুজা উদযাপন করার লক্ষ্যে এক মাস আগে থেকে প্রতিমা নির্মাণ কাজ শুরু করেছেন। ১৮ হাজার টাকায় আশাশুনির ফটিকখালির প্রশান্ত মণ্ডল এ প্রতিমা নির্মাণ কাজের দায়িত্ব নিয়েছেন। আগামি ৫ সেপ্টেম্বর থেকে প্রতিমা রং করার কাজ শুরু করার কথা ছিল।

সুধাংশু শেখর সানা আরো জানান, তিনিসহ পুজা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দীপঙ্কর বিশ্বাসসহ কয়েকজন শুক্রবার রাত ১১টার দিকে সুকুমার সরকারের দোকান থেকে চা কেয়ে বাড়ি ফেরেন। বাড়ি ফেরার পথে তারা মন্দিরের কাঠের রেলিং দড়ি বাধা অবস্থায় দেখতে যান। শনিবার দুপুর একটার দিকে তার কাকাত ভাই ভুতনাথ সানা পুকুরে স্নান করে মন্দিরে ঢুকে প্রণাম করতে যেয়ে দশভুজার ত্রিশুল বহনকারি হাত, গণেশের সুর ও কার্তিকের বাহন ময়ুর ভাঙা অবস্থায় দেখতে পেয়ে সকলকে জানান। তারা বিষয়টি স্থানীয় ইউপি সদস্য আল আমিন ও ইউপি চেয়ারম্যান আব্দুল কালামকে অবহিত করেন। খবর পাওয়া মাত্র ইউপি চেয়ারম্যান মন্দিরে ছুটে আসেন। স্থানীয়দের অভিযোগ, সারা দেশে যেভাবে হিন্দুদের মন্দির ও প্রতিমা ভাঙচুর করা হচ্ছে তারই অংশ হিসেবে শুক্রবারে রাত ১১টা থেকে শনিবার ভোরের মধ্যে এ প্রতিমা ভাঙচুর করা হয়েছে। তারা শনিবার সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দায়ের করবেন।

এ ব্যাপারে শিবপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কালাম জানান, বিষয়টি থানাকে অবহিত করা হয়েছে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স.ম আব্দুল কায়ুম এর সঙ্গে শনিবার বিকেল ৫টা ৯ মিনিটে তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি রিসিভ করেননি।

একইভাবে শনিবার বিকেল ৫টা ১০ মিনিটে সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

(আরকে/এসপি/আগস্ট ২৭, ২০২২)