ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

পাংশায় সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

২০২২ সেপ্টেম্বর ২২ ১৯:১৩:২০
পাংশায় সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের রুখে দিতে হবে এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর পাংশায় সামাজিক সম্প্রীতি সমাবেশ উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌর মেয়র মোঃ ওয়াজেদ আলী, সহকারী কমিশনার ভূমি মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকেয়া বেগম, পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সম্প্রীতি সমাবেশে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। সংবিধান থেকে বাস্তব জীবনেও এর প্রতিফলন ঘটিয়েছেন তিনি। এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মানুষ। তাই বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো ধরনের সাম্প্রদায়িকতার স্থান নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের রুখে দিতে হবে। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। এখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। কিন্তু একদল কুচক্রীমহল সেই শান্তি বিনষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে সবাইকে।

ধর্মীয় গোঁড়ামি নিয়ে যারা সংখ্যালঘুদের বাড়িতে হামলা চালায়, আগুন দেয়, এরা মানুষ হতে পারে না। তারা সন্ত্রাসী, আর সন্ত্রাসীর কোনো দল ও ধর্ম নেই। তাই সাম্প্রদায়িক সন্ত্রাসীদের রুখে দিতে, আপনাদের সচেতন থাকতে হবে। এদেরকে প্রতিহত করার জন্য, আমি সব সময় প্রস্তুত আছি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ঘটনা আর যেন না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো বেশি তৎপর হতে হবে।

(একেএমজি/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)