ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

সাতক্ষীরায় দুধে অপদ্রব্য মেশানোর অভিযোগে ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

২০২২ নভেম্বর ২৯ ১৬:৫৪:১২
সাতক্ষীরায় দুধে অপদ্রব্য মেশানোর অভিযোগে ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুধে অপদ্রব্য মেশানোর অভিযোগে এক ব্যবসায়িকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর একটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী ছনকা গ্রামের ব্যবসায়ি অজিত কুমার ঘোষের বাড়িতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান জানান, সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী ঘোনা গ্রামের ভদ্র ঘোষের ছেলে অজিত কুমার ঘোষ দীর্ঘদিন ধরে দুধে অপদ্রব্য মিশিয়ে তা বাজারে বিক্রি করে আসছেন বলে তারা সম্প্রতি জানতে পারেন। এরই ভিত্তিতে মঙ্গলবার দুপুর একটার দিকে তিনি ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে ওই বাড়িতে অভিযান চালানো হয়।

এ সময় জব্দ করা হয় দুধের পরিমান বাড়ানোর কাজে ব্যবহৃত ৫০ কৌটা ডেনিস কনডেন্স মিল্ক, দুধ পচনরোধে ব্যবহৃত ৪০ কেজি হাইড্রোজ পার অক্সাইড, দুধের ক্রিম ওঠানোর একটি মেশিন। অজিত ঘোষ দীর্ঘদিন দুধে এ সকল অপদ্রব্য মিশিয়ে দুধ তৈরি করে স্থানীয় মিষ্টির দোকান ও চিলিং পয়েন্টে বিক্রি করে আসছেন বলে স্বীকার করেন। এ সময় তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে সাতক্ষীরা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

(আরকে/এসপি/নভেম্বর ২৯, ২০২২)