ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

নগরকান্দায় ফাইলেরিয়া রোগে ভুগছেন বোরহান, মানবিক  সহায়তার দাবি

২০২২ ডিসেম্বর ২৭ ১৮:৩৯:৪৫
নগরকান্দায় ফাইলেরিয়া রোগে ভুগছেন বোরহান, মানবিক  সহায়তার দাবি

নগরকান্দা প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্কারদিয়া ইউনিয়নের শশা (উত্তর পাড়া) গ্রামে বাদশা শেখের ছেলে বোরহান শেখ (২৫) জন্ম থেকেই ফাইলেরিয়া রোগে আক্রান্ত হয়ে আজও ভুগছেন।

জমিজমা বিক্রি করে সন্তান কে চিকিৎসা করাতে ঢাকা সহ বিভিন্ন জায়গায় ডাক্তার, কবিরাজের কাছে গিয়েও কোন লাভ হয়নি বরং হয়েছে ক্ষতিগ্রস্ত। বাড়িতে এক চিলতে জমি ছাড়া বাদশা শেখের কিছুই নেই। অন্যের জমিতে কাজ করে কোনরকম সংসার চলছে। বাদশা শেখের পরিবারে স্ত্রী, তিন মেয়ে, এক ছেলে ও ছেলের বউ সহ এক নাতিন রয়েছে। একমাত্র ছেলে ফাইলেরিয়া রোগে আক্রান্ত থাকায় পরিবারের একমাত্র উপর্জনকারী বাদশা শেখ।সংসারে এমন অবস্থা যেন নুন আনতে পানতা ফুরায়। বোরহান শেখ পা নিয়ে নড়াচড়া করতে পারছেনা বসেই দিন কাটছে।সরকারি বা ব্যক্তিগত কোন সাহায্য সহযোগিতা পাইনি অসহায় ক্ষতিগ্রস্ত এই পরিবার।

স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের দ্বারেদ্বারে ঘরেও প্রতিবন্ধী ভাতার তালিকায় নাম লেখাতে পারেনি।বোরহান শেখ বিয়ে করে নিজে সংসার গড়েন। বোরহান শেখ এর রয়েছে স্ত্রী, ও এক পুত্র সন্তান। বাবা'র সংসারে জীবন কাটাচ্ছেন পরিবার নিয়ে।ছেলের জন্য ফরিদপুর জেলাপ্রশাসক, নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ মানবিক সংস্থার নিকট অসহায় হতদরিদ্র বাদশা শেখ সহায়তার দাবি জানান।

(পিবি/এসপি/ডিসেম্বর ২৭, ২০২২)