ঢাকা, মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

২৮ মাস বয়সী শিশুকে বাঁচাতে এক বাবার সাহায্যের আবেদন

২০২৩ জানুয়ারি ০৮ ১৬:২৯:৩৩
২৮ মাস বয়সী শিশুকে বাঁচাতে এক বাবার সাহায্যের আবেদন

আবুল কাশেম রুমন, সিলেট : সিলেটে ২৮ মাস বয়সী শিশুকে বাচাতে এক বাবার সাহিয্যের আবেদন করেছেন সিলেট ও দেশবাসীর কাছে। একমাত্র সন্তান সাফওয়ান কিডনী রোগে আক্রান্ত হয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দীঘ দিন চিকিৎসাধীন থাকার পর ঢাকায় হস্থান্তর করেছে ওসমানী হাসপাতাল। তাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পিতা সিলেট নগরীর শাহী ঈদগাহের বাসিন্দা নাজির আহমদ।

শিশু সাফওয়ান (২৮ মাস) বর্তমানে ওসমানী মেডিকেল হাসপাতালের ২২ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। শিশু সাফওয়ানের শারীরিক অবস্থার দিনক্রমে অবনতি হচ্ছে। প্রতি সপ্তাহে তার চিকিৎসার জন্য ১২-১৫ হাজার টাকা ব্যয় করতে হচ্ছে। সাফওয়ানের পিতা পেশায় ইলেক্ট্রিক্যাল মেকানিক্স হয়ে স্বল্প আয় দিয়ে তার সন্তানের চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না সে জন্য তিনি সমাজের বিত্তশালীদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। নাজির আহমদ বিয়ের ১৪ বছর পর আল্লাহর কাছে চাইলে এই শিশু সন্তান সাফওয়ানের জন্ম হয়। সাফওয়ানের বড় দুইবোন রয়েছে। সাফওয়ান প্রথমে বিকলাঙ্গ হয়ে জন্ম গ্রহন করে। পরে তাকে বিকলাঙ্গ অবস্থার পরিবর্তন করতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিলে তার শারীরিক অবস্থার স্বাভাবিক পরিবর্তন আসে। তার পর সাফওয়ানকে দীর্ঘ ৮ মাস ধরে তার কিডনী জনিত অবস্থা দেখা দিলে ওসমানী হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে। রোগ তত্ত্ব পরীক্ষা কালে সাফওয়ানের কিডনীর জটিল পরিস্থিতি ধরা পড়ে। দীর্ঘ আট মাস ধরে লাগাতার ভাবে ওসমানী হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে। সংশ্লিষ্ট চিকিৎসকরা সাফওয়ানকে বাচাঁতে হলে আরো উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন।

শিশু কিডনী রোগী সাফওয়ানকে বাচাঁতে সাহায্যে পাঠাবার ঠিকানা ডাচ বাংলা ব্যাংক শাহী ঈদগাহ শাখা, সিলেট হিসাব নং ১২১১০৭০১০০৬৫৬,বিকাশ নং ০১৭২১৩৩৯৩৮৯ সাহায্য পাঠানো যাবে।

(একেআর/এসপি/জানুয়ারি ০৮, ২০২৩)