ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

কিডনী রোগে আক্রান্ত নুর আলম বাঁচতে চায়

২০২৩ জানুয়ারি ২৮ ১৮:২২:০০
কিডনী রোগে আক্রান্ত নুর আলম বাঁচতে চায়

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দীর্ঘদিন থেকে কিডনী রোগে আক্রান্ত নুর আলম সরদার উন্নত চিকিৎসার মাধ্যমে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন। কিন্তু অর্থাভাবে তার অসহায় পরিবারের পক্ষে উন্নত চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। ইতোমধ্যে চিকিৎসা করাতে গিয়ে সর্বস্ত্র খুঁইয়ে পুরোপুরি নিঃস্ব হয়ে বিনাচিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন নুর আলম। উন্নত চিকিৎসার মাধ্যমে পুরোপুরি সুস্থ্য হয়ে বেঁচে থাকার জন্য অসহায় নুর আলম দেশ ও বিদেশের মহানুভব ব্যক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক সাহায্যের জন্য হাত পেতেছেন।

বরিশালের গৌরনদী পৌরসভার ৩ নং ওয়ার্ড বানিয়াশুরী গ্রামের মৃত মোসলেম সরদারের ছেলে নুর আলম সরদার। পেশায় ছিলেন একজন ভ্যানচালক। কয়েক বছর পূর্বে হঠাত করে অসুস্থ্য হবার পর তিনি চিকিৎসকের কাছে যান। অনেক পরীক্ষা নিরিক্ষার পর তার কিডনীতে সমস্যা ধরা পরে। চিকিৎসকের পরামর্শে চলতে থাকে তার চিকিৎসা। কয়েক মাস পূর্বে নুর আলমের প্রসাব বন্ধ হয়ে যায়। এরপর ডায়োলসিসের মাধ্যমে চলে তার চিকিৎসা। প্রতি সপ্তাহে তাকে দুইবার ডায়োলসিস করাতে হয়। এতে প্রতিবারে তার দুই হাজার টাকা অর্থাৎ মাসে ১৬ হাজার টাকা ব্যয় হয়। এতোদিন দরিদ্র পরিবারের সহায় সম্ভল খুঁইয়ে ও এলাকাবাসীর সহযোগিতায় চলে নুর আলমের চিকিৎসা। সর্বস্ত্র খুঁইয়ে পুরোপুরি নিঃস্ব হওয়া নুর আলমের অর্থাভাবে বর্তমানে চিকিৎসা বন্ধ হয়ে যাওয়া সে (নুর আলম) এখন মৃত্যুর প্রহর গুনছেন। তাই শেষ সময়ে এসে উন্নত চিকিৎসার মাধ্যমে পুরোপুরি সুস্থ্য হয়ে বেঁচে থাকার জন্য অসহায় নুর আলম দেশ ও বিদেশের মহানুভব ব্যক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক সাহায্যের জন্য হাত পেতেছেন।

সাহায্য পাঠাবার ঠিকানা: মোঃ নুর আলম সরদার, সঞ্চয়ী হিসাব নং ০২০০০১৭৫৭৫৭০২, অগ্রনী ব্যাংক গৌরনদী শাখা, বরিশাল। মোবাইল নম্বর: ০১৭৯০-৮৩৫৪৩৪ (বিকাশ)।

(টিবি/এসপি/জানুয়ারি ২৮, ২০১৩)