ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

‘বিশ্বে বাংলাদেশ ভ্যাকসিন হিরোর দেশ’

২০২৩ ফেব্রুয়ারি ১৭ ১৮:৫৩:৫৭
‘বিশ্বে বাংলাদেশ ভ্যাকসিন হিরোর দেশ’

শাহ্ আলম শাহী, দিনাজপুর : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিশ্বে এখন বাংলাদেশ হলো ভ্যাকসিন হিরোর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির আক্রমন থেকে জনগনকে রক্ষা করা হয়েছে। জনগন করোনা থেকে রক্ষা পাওয়ায় যে সুফল পেয়েছেন তা আজ বিশ্ববাসী তা অনুভব করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে জনগনের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দেয়া হয়েছে। মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই হলো শেখ হাসিনার মুল লক্ষ্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, আর বেশি দিন নয়, প্রত্যেক জেলা থেকে চিকিৎসক নার্স ও স্বাস্থ্যসেবা কর্মী জন্মলাভ করবে। মনে রাখতে হবে হাসপাতাল মানুষের সেবার জায়গা। আমরা সেই সেবা নিশ্চিত করতে চাই। চিকিৎসার ক্ষেত্রে কোনো অবহেলা মেনে নেওয়া হবে না। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনের সময় তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভালো সেবার উদ্দেশ্যে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নির্মিত হয়েছে। এখানে সেন্ট্রাল অক্সিজেনসহ প্রয়োজনীয় উন্নতমানের মেশিনারিজ আছে। প্রয়োজনে আরও দক্ষ জনবল নিয়োগ করা হবে। যেসব যন্ত্রপাতি পুরাতন ও নষ্ট হয়ে গেছে তার পরিবর্তে দ্রুততম সময়ে নতুন মেশিন দেওয়া হবে। নষ্ট মেশিনগুলো ঠিক করার ব্যবস্থা নেওয়া হবে। এ হাসপাতালে সব শ্রেণিপেশার মানুষ আধুনিক সেবা পাবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিএনপি জামায়াতের মত আগুন সন্ত্রাসী নয়, স্বাস্থ্যসেবা ও মানুষের ভাগ্যের উন্নয়ন করে জনগনের মন জয় করতে চায়। তিনি আরও বলেন, ইতিমধ্যেই ১০ হাজার চিকিৎসক ও ১৪ হাজার নার্সকে নতুন ভাবে নিয়োগ দেয়া হয়েছে। আর তাই এখন আর বিদেশী গিয়ে চিকিৎসা করাতে হয় না। দেশের সকল ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে।

১৭ ফেব্রুয়ারী শুক্রবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে পরিদর্শনশেষে সম্মেলন কক্ষে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি এ সব কথা বলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, ডিজি অধ্যাপক ডাঃ আবুল বাসার মোঃ খুরশিদ আলম, ডিজি(শিক্ষা) অধ্যাপক ডাঃ মোঃ টিটো মিঞা, পরিচালক এডমিন অধ্যাপক ডাঃ শামিউল ইসলাম, এডি নাজমুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোমেনুল হক, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ নবীউর রহমান, কলেজের উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন প্রমুখ। এ ছাড়াও হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ইন্টার্ন ডক্টর এসোসিয়েশন এর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ আগে সকাল ১০টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল দিনাজপুরে পরিদর্শন ও চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সন্তুষ্ট প্রকাশ করেন।

(এসএএস/এএস/ফেব্রুয়ারি ১৭, ২০২৩)