ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

একাদশে দরিদ্র-মেধাবীদের ভর্তি সহায়তা দেবে সরকার

২০২৩ মার্চ ০৬ ০১:৩১:২৩
একাদশে দরিদ্র-মেধাবীদের ভর্তি সহায়তা দেবে সরকার

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক উচ্চ মাধ্যমিকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তার অনলাইন আবেদন শুরু হয়েছে। নির্দেশনা অনুযায়ী ২০২৩ সালে ভর্তি হওয়া দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

রবিবার (৫ মার্চ) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে প্রকাশ করা হয়েছে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি। এতে সই করেছেন ট্রাস্টের উপবৃত্তি শাখার সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিকে একাদশ শ্রেণিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিত করতে ভর্তি সহায়তা প্রদান করা হয়।

আবেদন যেভাবে করবেন
ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য একাদশ শ্রেণির শিক্ষার্থীকে www.eservice.pmeat.gov.bd-এ লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।

এ অবস্থায় ই-ভর্তি সহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আগামী ৩০ মার্চের মধ্যে আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(ওএস/এএস/মার্চ ০৬, ২০২৩)