ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ইংল্যান্ডের বিপক্ষে নেপালের দুর্দান্ত জয়

২০২৩ মার্চ ১৬ ০০:২৬:০৯
ইংল্যান্ডের বিপক্ষে নেপালের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : প্রথম ম্যাচে তীব্র লড়াই করে ইরাকের কাছে হেরে যাওয়া নেপাল বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে। বুধবার পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে নেপাল দুটি লোনাসহ ৩৯-২৪ পয়েন্টে হারিয়েছে ইংল্যান্ডকে। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন নেপালের ঘনশ্যাম রোকা মাগার।

ইংল্যান্ড আগেরদিন ৩৮-৩৫ পয়েন্টে পোল্যান্ডকে হারিয়েছিল। আর নেপাল ইরাকের কাছে হেরেছিল ৪৯-৪৮ পয়েন্টে। বৃহস্পতিবার নেপাল মোকাবেলা করবে টানা দুইবারের চ্যাম্পিয়ন ও স্বাগতিক বাংলাদেশকে। ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়। তার আগে বিকেল ৩টায় ম্যাটে নামবে ইংল্যান্ড। তারা মোকাবেলা করবে শক্তিশালী ইরাকের।

দিনের দ্বিতীয় ম্যাচে পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় পেয়েছে ইরাক। তীব্র লড়াইয়ের পর তারা দুটি লোনাসহ ৩৮-৩১ পয়েন্টে হারিয়েছে পোল্যান্ডকে। দু’দলই জিততে মরিয়া ছিল। শেষ ১০ মিনিটে প্রাধান্য বিস্তার করে জয়ের হাসি হাসে ইরাক। ম্যাচসেরা হয়েছেন ইরাকের আরি সারি সবর আল-সাইদি।

টুর্নামেন্টে দ্বিতীয় জয় পেয়েছে থাইল্যান্ড। তারা ৪৭-৪২ পয়েন্টে হারিয়েছে গতবারের রানার্সআপ কেনিয়াকে। প্রথমার্ধে ২২-১৭ পয়েন্টে এগিয়ে ছিল থাইল্যান্ড। কেনিয়া প্রথম ম্যাচে চাইনিজ তাইপের কাছে পরাজিত হয়। টানা দুই হারে সেমিফাইনালে ওঠা অনেকটাই কঠিন করে ফেলল আফ্রিকান প্রতিনিধিরা।

এদিকে জিতেই চলেছে চাইনিজ তাইপে। ইন্দোনেশিয়াকে তার হারিয়েছে ৩৮-২২ পয়েন্টে। প্রথমার্ধে ১৩-১১ পয়েন্টে এগিয়ে ছিল তারা। দিনের শেষ ম্যাচে মালয়েশিয়াকে ৪৫-২৬ পয়েন্টে হারিয়ে জয়ে ফিরেছে শ্রীলংকা। প্রথমার্ধের খেলা ১৫-১৫ পয়েন্টে শেষ হয়।

(ওএস/এএস/মার্চ ১৬, ২০২৩)