ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

পাঁচ ম্যাচে তৃতীয় ফিফটি শান্তর

২০২৩ মার্চ ২০ ১৭:০৭:৩৫
পাঁচ ম্যাচে তৃতীয় ফিফটি শান্তর

স্পোর্টস ডেস্ক : সমালোচনাকে শক্তি বানিয়ে নিজেকে একদম বদলে ফেলেছেন নাজমুল হোসেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে তিন ম্যাচে দুটি ফিফটি করেছিলেন। এবার আইরিশদের বিপক্ষেও হাফসেঞ্চুরি উপহার দিলেন বাঁহাতি এই ব্যাটার।

এ নিয়ে সবশেষ ৫ ওয়ানডের ৩টিতেই ফিফটি পেলেন শান্ত। এর মধ্যে চার ইনিংসে তিনি করেছেন পঁচিশ বা তার বেশি রান। ক্যারিয়ারে রীতিমত বসন্তের সুবাতাস বইছে এই তরুণের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৫০ রান। শান্ত ৫০ আর সাকিব আল হাসান ৩ রানে অপরাজিত আছেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। তামিম ইকবাল আর লিটন দাস শুরুটা করেছিলেন বেশ দেখেশুনে।

১০ ওভার কাটিয়ে দেন তারা। শেষপর্যন্ত তামিম-লিটনের ৪২ রানের জুটিটি ভাঙে দুর্ভাগ্যজনক রানআউটে। ভালো ব্যাটিংয়ের ইঙ্গিত দিয়ে তামিম উইকেটে সেট হতে যাচ্ছিলেন কেবল। তখনই ভুলটা করে বসলেন এবং দুর্ভাগ্যের শিকার হলেন।

১০ম ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। তামিম লিটনকে কল দিয়েছিলেন রান নেয়ার জন্য। শর্ট রানের জন্য দৌড় দেয়ার আগেই বল কুড়িয়ে সরাসরি থ্রো করেন মার্ক অ্যাডেয়ার।

সরাসরি থ্রোটি আঘাত হানে নন-স্ট্রাইকপ্রান্তের স্ট্যাম্পে। তখনও ক্রিজে পৌঁছার অনেক পথ বাকি তামিমের। ৩১ বলে ২৩ রান করে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। এর মধ্যেই মেরেছেন ৪টি বাউন্ডারির মার।

আগের ম্যাচে সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি লিটন। ফিরতে হয় ২৬ রানে। তবে এবার আর কোনো ভুল করেননি ড্যাশিং এই ওপেনার। ছক্কা মেরে ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিটন, ৫৩ বলে।

(ওএস/এসপি/মার্চ ২০, ২০২৩)