ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

দৈনিক বাংলা ৭১ এ সংবাদ প্রকাশ

পুলিশের সহযোগিতায় বাড়ি ফিরলেন দামুকদিয়া গ্রামের সেই ৭০ পরিবার

২০২৩ মার্চ ২১ ১৯:১৫:৫২
পুলিশের সহযোগিতায় বাড়ি ফিরলেন দামুকদিয়া গ্রামের সেই ৭০ পরিবার

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : সামাজিক কোন্দলের জের ধরে ঝিনাইদহের শৈলকূপা উপজেলার দামুকদিয়া গ্রামের বাড়িছাড়া ৭০ পরিবার তাদের বসতভিটায় ফিরেছেন। দীর্ঘ দেড় বছর পর বাড়ি ফিরে আবেগ আপ্লুত তাঁরা। নিচ্ছেন স্বস্তির নিঃশ্বাস। পুলিশের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে গ্রামে নিজের বসতভিটায় ফেরেন তারা।

গত রবিবার 'শৈলকূপার একটি গ্রামের ৭০টি পরিবার দেড় বছর বাড়ি ছাড়া' এই শিরোনামে সংবাদ প্রচার হয় দৈনিক বাংলা ৭১ পত্রিকায়। তা নজরে আসে জেলা পুলিশ প্রশাসনের। পরে ভুক্তভোগীদের ডেকে ফেরার আশ্বাস দেন। আজ দুপুরে দামুকদিয়া গ্রামের এনামুল, সূর্য, ঝন্টু মোল্লা, চঞ্চল, নাজমুল, হারুন বিশ্বাস, আলফু, উজ্জ্বল সহ অধিকাংশরাই বাড়িতে ফিরেছেন। স্বস্তি ফিরেছে তাদের মনে। পুলিশের এমন কাজে খুশি এলাকাবাসী।

এ ব্যাপারে শৈলকূপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত বর্মণ জানান, পত্রিকায় প্রকাশিত খবর থেকে এই বিষয়ে অবগত হওয়ার পর ভুক্তভোগীদের ডেকে বাড়ি ফেরার ব্যবস্থা এবং যেকোনো সমস্যায় পুলিশের কঠোর অবস্থানের কথা জানানো হয়। তারই ধারাবাহিকতায় আজ দামুকদিয়া গ্রামের অধিকাংশ বাড়িছাড়া মানুষ তাদের বসতভিটায় ফিরেছে। পরবর্তিতে যেকোন সমস্যায় তাদের সহযোগিতা করা হবে।

প্রসঙ্গত, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু ও বর্তমান ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলামের মধ্যে বিরোধের জেরে ২০২১ সালের জুলাই মাসে মন্নুর সমর্থক দামুকদিয়া গ্রামের উকিল মৃধা খুন হন। এরপর চলে ভাংচুর,লুটপাট। তার কিছুদিন পরেই ওই ইউনিয়নে হয় ইউপি নির্বাচন। যেখান জাহিদুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর থেকে মন্নু সমর্থকের উপর নির্যাতন করে গ্রামছাড়া করা হয়।

(একে/এসপি/মার্চ ২১, ২০২৩)