ঢাকা, শুক্রবার, ৮ ডিসেম্বর ২০২৩, ২৪ অগ্রহায়ণ ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

আসন্ন রমজানে জেলা প্রশাসকের পক্ষে হ্যান্ডবিল বিতরণ

২০২৩ মার্চ ২১ ১৯:৩৭:৪৩
আসন্ন রমজানে জেলা প্রশাসকের পক্ষে হ্যান্ডবিল বিতরণ

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : পবিত্র রমজান মাস উপলক্ষে টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জেলাবাসীর প্রতি সমাজে শান্তি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন। এ উপলক্ষে মঙ্গলবার (২১ মার্চ) জেলা প্রশাসক ৬ দফা সম্বলিত একটি হ্যান্ডবিল ১২টি উপজেলার জনসাধারণের মাঝে ছড়িয়ে দেওয়া হয়েছে।

হ্যান্ডবিলের মাধ্যমে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার রমজানের পবিত্রতা রক্ষায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করার আহ্বান জানান। আত্মশুদ্ধির এ মাসে অনৈতিক উপায়ে অধিক মুনাফা অর্জনের পথ পরিহার করার জন্য ব্যবসায়ীদের প্রতি তিনি আহ্বান জানান।

পাইকারী ও খুচরা দোকানে পণ্যের মূল্য তালিকা বাধ্যতামূলকভাবে প্রদর্শন করার পাশাপাশি চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ নিশ্চিত করতে মজুতদারদের প্রতি নির্দেশনা দেওয়া হয়। হোটেল-রেস্তোরাগুলোতে পচা-বাসি ও ভেজাল খাদ্য পরিবেশন ও বিক্রি থেকে বিরত থাকা এবং শাক সবজি, ফল, মাছ সহ বিভিন্ন খাদ্যদ্রব্যে প্রিজারভেটিভ ও ক্ষতিকর রং এবং ফরমালিন ব্যবহার না করার আহ্বান জানানো হয়।

পবিত্র রমজান মাসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট ভিজিলেন্স টিম বা ভ্রাম্যমান আদালত তথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার পবিত্র রমজান মাসে সর্বশক্তিমান আল্লাহর অনুকম্পা, ক্ষমা, নৈকট্য ও আত্মশুদ্ধি লাভে মাহে রমজানের সুগভীর তাৎপর্য অন্তরে ধারণ করে হিংসা, বিদ্বেষ, লোভ ও ভোগবিলাস পরিহার সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।

(এসএএম/এএস/মার্চ ২১, ২০২৩)