ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

বাংলাদেশিদের নির্বিঘ্নে হজ পালনে কাজ করছে সরকার

২০২৩ মে ২৬ ০০:৪০:২৪
বাংলাদেশিদের নির্বিঘ্নে হজ পালনে কাজ করছে সরকার

স্টাফ রিপোর্টার : বাংলাদেশিদের নির্বিঘ্নে হজ পালনে সরকার আন্তরিকভাবে কাজ করছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৫ মে) ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার পর্যন্ত ৯ হাজার ৭৮৯ জন হজযাত্রী মক্কায় পৌঁছেছেন। সৌদি আরবে কোনো হজযাত্রী হারিয়ে গেলে বা হঠাৎ অসুস্থতা অনুভব করলে তাৎক্ষণিকভাবে সেবা নিশ্চিত করছে বাংলাদেশ হজ অফিস। একই সঙ্গে অন্য সব সেবা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ থেকে সৌদি যাওয়া হজ সেবায় সব দলের প্রধান ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ অনুবিভাগ) মো. মতিউল ইসলাম জানান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান হজ সেবা নির্বিঘ্ন করতে সার্বক্ষণিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। যেকোনো সমস্যায় এখানে প্রশাসনিক, কারিগরিসহ সবাই দলগতভাবে কাজ করছেন। আলোচনা সভা ও অনলাইন গ্রুপের মাধ্যমে সার্বক্ষণিক যোগাযোগ নিশ্চিত করা হচ্ছে।

হজ কাউন্সেলর জহিরুল ইসলাম জানান, হজযাত্রীদের আবাসিক ব্যবস্থায় কোথাও কোনো অভিযোগ পেলে তা হোটেল কর্তৃপক্ষের সমন্বয়ে দ্রুত সমাধানে নির্দেশনা দেওয়া আছে। নির্বিঘ্নভাবে হজ সম্পাদনে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

গত সোমবার নওগাঁর হোসনে আরা বেগম কাবা শরীফ থেকে ফেরার পথে হারিয়ে গেলে হজ অফিসের তাৎক্ষণিক পদক্ষেপে তাকে উদ্ধার করা হয় বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(ওএস/এএস/মে ২৬, ২০২৩)