ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

আড্ডার উৎসবমুখর বর্ষবরণ

২০২৩ মে ৩১ ১৬:০৮:১২
আড্ডার উৎসবমুখর বর্ষবরণ

প্রবাস ডেস্ক : গত ২৭ই মে অনুপ দাশ ড্যান্স একাডেমী (আড্ডা) আয়োজনে উৎসবমুখর পরিবেশে হয়ে গেল শ্রদ্ধাঞ্জলি ও বর্ষবরন। নিউইয়র্কের ব্রনক্সে হল ভর্তি দর্শক উপভোগ করলেন প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের নাচ,গান, কবিতা ও নৃত্যনাট্য। গুরু আভা ভাটনাগর রায় এবং নৃত্য শিক্ষিকা মিথান দেবের পরিচালনায় ক্লাসিক্যাল নৃত্য, ফোক এবং নৃত্যনাট্যের এক অপুর্ব মুগ্ধতা ছড়িয়েছিল হল ভর্তি দর্শকের মাঝে। যেমনি নাচের মুগ্ধতা ছিল তেমনি ছিল গান, কবিতা।

অনুপ দাস ড্যান্স একাডেমির পক্ষ থেকে কথক গুরু জানকি প্যাট্রিককে প্রদান করা হয়েছে আজীবন সম্মাননা। আর এ এওয়ার্ডটি গুরুর হাতে তুলে দিয়েছেন কন্সুলেট জেনারেলের পক্ষ থেকে আসা মাননীয় অতিথি প্রসূন চক্রবর্তী। উত্তরীয় পরিয়ে দিয়েছেন আড্ডার প্রধান আল্পনা গুহ। অনুষ্ঠানে নৃত্য পরিচালনায় ছিলেন গুরু আভা ভাট নাগ রায়, শিক্ষিকা মিথান দেব।

সংগীত পরিচালনায় ছিলেন আড্ডার গানের শিক্ষক চন্দন চৌধুরী। কবিতা পরিচালনায় বাংলার শিক্ষিকা সুধেষ্ণা সিন্হা, ও সুমিত্রা সেন। মন্ঞ্চ সজ্জায় মিথান দেব, সহযোগিতায় আড্ডা পরিবার। দশর্কবৃন্দ উপভোগ করেন জনপ্রিয় শিল্পী চন্দন চৌধুরী ও কৃষ্ণা তিথির কন্ঠে চমৎকার কিছু গান। সবশেষে পরিবেশন করা হয় ভানু সিংয়ের পদাবলী। নতুন প্রজন্মের পরিবেশনায় সবকিছু যেন মুগ্ধতায় ভরিয়ে দিয়েছিল একটি সন্ধ্যা।

নৃত্য পরিবেশনায় ছিল: মিথান, ঈশানী, নিরমা, ইশা, কৃষ্ণা, তিশা, অর্পিতা, চৈতন্য,পারমিতা, অমৃতা, সৃষ্টি, ত্রিপর্ণা,রুচি,সংহিতা, জয়িতা,আদ্রিকা,শাবর্নী সংযুক্তা। কবিতায় ছিলেন সুমিত্রা সেন,সংহিতা, আদ্রিকা, সংযুক্তা, শাবর্নী। সংগীতে কৃষ্ণা, জয়িতা, সংহিতা, ত্রিপর্ণা,পারমিতা, অরিয়ন, সৌভিক। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কন্সুলেট জেনারেলের পক্ষ থেকে প্রসূন চক্রবর্তী, হাসান ফেরদৌস,রানু ফেরদৌস, লুৎফুন্নাহার লতা,কৌশিক আহম্মেদ এবং মার্ক। সাউন্ডে অর্জুন সাহা ও তার দল। সঞ্চালনায় গোপন সাহা, সুরাইয়া আলম লাকী, ও পল্লব সরকার।

(পিআর/এসপি/মে ৩১, ২০২৩)