ঢাকা, শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

রিয়াল মাদ্রিদ ছেড়েই দিলেন বেনজেমা

২০২৩ জুন ০৪ ১৭:২৮:১৫
রিয়াল মাদ্রিদ ছেড়েই দিলেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক : এই মৌসুমের পর রিয়াল মাদ্রিদ ছাড়বেন, গুঞ্জন ছিল আগেই। তবে করিম বেনজেমা কৌশলে সেই গুঞ্জন এড়িয়ে যান। বলেছিলেন, আমি রিয়ালেই তো আছি এখন পর্যন্ত।

অবশেষে সত্যিই এলো বেনজেমার রিয়াল ছাড়ার খবর। তার ক্লাব এক আনুষ্ঠানিক বিবৃতিতে নিশ্চিত করেছে, বেনজেমার চুক্তি নবায়ন হয়নি, রিয়াল ছাড়ছেন ফরাসি তারকা।

বিবৃতিতে লা লিগার ক্লাবটি বলেছে, ‘রিয়াল মাদ্রিদ এফসি এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা খেলোয়াড় হিসেবে ক্লাবে তার দুর্দান্ত এবং অবিস্মরণীয় অধ্যায়ের ইতি টানতে সম্মত হয়েছে। তার প্রতি রিয়াল মাদ্রিদ কৃতজ্ঞতা এবং ভালোবাসা প্রকাশ করছে, কারণ তিনি আমাদের কিংবদন্তিদের একজন।’

বেনজেমা তার ভবিষ্যৎ নির্ধারণের অধিকার রাখেন জানিয়ে রিয়াল আরও বলেছে, ‘রিয়াল মাদ্রিদে করিম বেনজেমার ক্যারিয়ার ছিল (সুন্দর) আচরণ এবং পেশাদারিত্বের উদাহরণ। তিনি আমাদের ক্লাবের মূল্যবোধের প্রতিনিধিত্ব করেছেন। করিম বেনজেমার তার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে।’

‘মাদ্রিদিস্তাস এবং সারা বিশ্বের সমস্ত ভক্তরা তার জাদুকরী এবং অনন্য ফুটবল উপভোগ করেছে, যা তাকে আমাদের ক্লাবের অন্যতম সেরা মিথ এবং বিশ্ব ফুটবলের অন্যতম কিংবদন্তিতে পরিণত করেছে।’

পরবর্তী গন্তব্য কোথায়?

কদিন ধরেই গুঞ্জন চলছে, সৌদি আরবে লোভনীয় প্রস্তাব আছে বেনজেমার জন্য। দুই বছরের জন্য তাকে ৪০০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছে সৌদির ক্লাব আল-ইতিহাদ। সম্ভবত সেটাই হচ্ছে তার পরবর্তী ঠিকানা।

রিয়াল জানিয়েছে, মঙ্গলবার বেনজেমার জন্য বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করা হবে। ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ তাতে উপস্থিত থাকবেন।

সেই ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। তিনি ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে দ্বিতীয় স্থানে। চারবার জিতেছেন লা লিগা, পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ। ২০২২ সালে ব্যালন ডি'অরও জিতেছেন ফ্রান্সের অন্যতম বড় এই ফুটবলার।

(ওএস/এসপি/জুন ০৪, ২০২৩)