ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

দিনাজপুরে র‍্যাবের অভিযানে মাদকসহ দুই মাদক ব্যবসায়ী আটক

২০২৩ জুন ০৪ ১৯:৩৭:৪৫
দিনাজপুরে র‍্যাবের অভিযানে মাদকসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুর শহরে র‍্যাব বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদক্সহ দুই কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করেছে। রবিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি চৌকস আভিযানিক একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (৪ জুন) সকালে দিনাজপুর পৌর শহরের বড় বন্দর নতুন পাড়া এলাকার মাদক কারবারী মোঃ জাহিদ ইসলাম এর বাড়ীতে অভিযান পরিচালনা করে। এ সময় তার শয়ন কক্ষ থেকে ৫৯২ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিলের একটি চালান আটক করে।

দিনাজপুরের শীর্ষ মাদক কারবারী আসামি জাহিদ ইসলাম (৩৮), পিতাঃ মৃত সিরাজুল ইসলাম, দিনাজপুর কোতোয়ালি থানার পৌর শহরের বড়বন্দর নতুনপাড়া, গ্রামের বাসিন্দা নিবাসী। আসামি ফিজার মন্ডল(২৩), পিতা- আব্দুল ওয়াকিব মন্ডল মুকুল, দিনাজপুর জেলার ত্রিবান্দার উপজেলার - দক্ষিণ সুকদেবপুর গ্রামের বাসিন্দা। র‌্যাব-১৩ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

আটককৃত শীর্ষ মাদক কারবারী মোঃ জাহিদ ইসলাম ও ফিজার মন্ডল দিনাজপুরে মাদক সিন্ডিকেটের অন্যতম মূলহোতা বলে ধারণা করেছেন । তারা উভয়ে দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত এলাকা দিয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে তাদের পরিচালিত মাদক সিন্ডিকেটের মাধ্যমে আমদানী নিষিদ্ধ সর্বনাশা মাদক ফেন্সিডিল, ফেন্সিগ্রিপ, এমকেডিল ইত্যাদি সংগ্রহ করে আসামীদ্বয়ের নিজ বাড়ীতে মজুদ রেখে দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে পাইকারী ও খুচরাভাবে সরবরাহ করে আসছে। আটককৃত শীর্ষ মাদক কারবারী মোঃ জাহিদ ইসলাম অবৈধ মাদকদ্রব্যর ফেন্সিডিলের ব্যবসা করে বিপুল পরিমান অর্থের মালিক বর্তমানে তার তিনতলা বিশিষ্ট ফ্লাটবাড়ি বিদ্যমান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত শীর্ষ মাদক কারবারী মোঃ জাহিদ ইসলাম ও ফিজার মন্ডলদ্বয় পার্শ্ববর্তী দেশের সীমান্ত এলাকা হতে নিজস্ব সিন্ডিকেটের মাধ্যমে ফেন্সিডিল সংগ্রহ করে দেশের বিভিন্ন ধরনের শীর্ষ মাদক ব্যবসায়ীদের কাছে পাইকারী ও খুচরাভাবে বিক্রি করে আসছে মর্মে স্বীকার করে। ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আসামীদ্বয়কে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে।

(এসএএস/এএস/জুন ০৪, ২০২৩)