ঢাকা, শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

যেসব নায়িকার সঙ্গে রোমান্স করে শাহরুখ নজর কেড়েছেন

২০২৩ সেপ্টেম্বর ১০ ১৮:০৩:৫৬
যেসব নায়িকার সঙ্গে রোমান্স করে শাহরুখ নজর কেড়েছেন

বিনোদন ডেস্ক : শাহরুখ খানকে সিনেমার পর্দার রোমান্সের বাদশা বলা হয়। তার দীর্ঘ ক্যারিয়ারে চলচ্চিত্রের রঙিন পর্দায় অনেক নায়িকার সঙ্গে রোমান্সে মেতেছেন। তবে সব নায়িকার সঙ্গে রোমান্স করে তার ভক্তদের কাছে জনপ্রিয়তা পাননি। যেসব নায়িকার সঙ্গে পর্দায় রোমান্স করে আলোচানায় এসেছেন তাদের মধ্য থেকে ১০ নায়িকা সম্পর্কে জেনে নিন।

জুহি চাওলা: বলিউড বাদশাহ শাহরুখের ‘লাকি ম্যাসকট’ অভিনেত্রীদের অন্যতম জুহি চাওলা। পর্দায় তাদের রসায়ন দর্শকও বেশ পছন্দ করেন। শুধু অভিনয় জগতেই নয়, ব্যক্তিগত জীবনেও ঘনিষ্ঠ বন্ধুত্বের সম্পর্ক কিং খান ও জুহির। একসঙ্গে কাজ করেছেন, ‘ডর’, ‘রাজু বন গয়া জেন্টলম্যান’, ‘ইয়েস বস’, ‘ডুপ্লিকেট’, ‘ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি’ ও ‘ভুতনাথ’-এর মতো অনেক হিট সিনেমায়। যেটা একেবারেই মিস করার নয়, তাদের দুজনেরই গালের টোল। তাদের রোমান্সও দর্শকরা মিস করবেন।

রানি মুখার্জি: কিং খানের সঙ্গে রোমান্সে মেতে দর্শকের কাছ থেকে প্রশংসা পেয়েছেন বলিউড অভিনেত্রী রানি মুখার্জি। একসঙ্গে করেছেন অনেক সিনেমায় কাজ করে সফল হয়েছেন। ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘চলতে চলতে’, ‘কভি খুশি কভি গম’-এর মতো সিনেমা। ‘বীর জারা’ সিনেমাতেও ছিলেন রানি, যদিও নায়িকার চরিত্রে নয়। এছাড়া ‘কাভি আললবিদা না কহে না’-তাদের অন্যতম আলোচিত সিনেমা। শাহরুখের ‘ওম শান্তি ওম’ সিনেমার গানে ও ‘কাল হো না হো’ সিনেমার গানে রানির ক্যামিও মন জয় করেছে দর্শকদের। তাদের রোমান্স দর্শক মন ভরে উপভোগ করেছেন।

প্রীতি জিনতা: বলা হয় শাহরুখের ‘লাকি ম্যাসকট’ ট্রায়োর তৃতীয় নাম প্রীতি জিনতা। একসঙ্গে তারা পর্দায় এলেই বক্স অফিসে ঝড় ওঠে। শাহরুখ, প্রীতি জিনতা ও রোমান্স যেন সমার্থক শব্দ। ‘কল হো না হো’, ‘বীর জারা’ বা ‘কভি অলবিদা না কহেনা’র উদাহরণ তো রয়েছেই সামনে। ‘দিওয়ানগি দিওয়ানগি’ ও ‘ফির মিলেঙ্গে চলতে চলতে’ গানে অতিথি শিল্পী হিসেবে দেখা গিয়েছিল প্রীতিকে। ‘ডিম্পল ডুয়ো’র পর্দায় প্রেমকাহিনি মানুষের মনে এখনো গেঁথে আছে।

মাধুরী দীক্ষিত: বলিউডের হার্টথ্রব নায়িকাদের মধ্যে অন্যতম নায়িকা মাধুরী। ‘দিল তো পাগল হ্যায়’ সিনেমার শাহরুখ-মাধুরী জুটির কথা নিশ্চই সবার মনে আছে। তাদের রোমান্স যেন নয়ন ভালোনো। একসঙ্গে তাদের পাঁচটি সিনেমা রয়েছে। ‘অঞ্জাম’, ‘কোয়েলা’, ‘হম তুমহারে হ্যায় সনম’, ‘দেবদাস’ ও ‘দিল তো পাগল হ্যায়’।

প্রিয়াঙ্কা চোপড়া: শাহরুখের সঙ্গে ‘ডন’ ও ‘ডন-২’ সিনেমায় অভিনয় করে অনেক দর্শকের কাছ থেকে ভালোবাসা পেয়েছেন তারা। অভিনেতার ‘ওম শান্তি ওম’ ও ‘বিল্লু’ সিনেমায় ক্যামিও করেছেন প্রিয়াঙ্কা। তাদের রসায়ন এমনই ঝড় তোলে যে একসময় কিং খান ও প্রিয়াঙ্কার প্রেমের গুজবও শোনা গিয়েছিল বলিউডে। শাহরুখ-প্রিয়াঙ্কার রোমান্স দেখলে দর্শকরা মুগ্ধ হয়ে যান।

অনুশকা শর্মা: তিনি বলিউডে পা রেখেছিলেন কিং খানের হাত ধরে। ‘রব নে বনা দি জোড়ি’ সিনেমায় বেশ নজরকাড়েন এ জুটি। এরপর তারা একসঙ্গে ‘যব তক হ্যায় জান’ সিনেমায় কাজ করেন, তবে সেখানে মূল নায়িকা অনুশকা ছিলেন না। এরপর ২০১৬ সালে মুক্তি পায় ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। ২০১৭ সালে ফের তারা ‘যব হ্যারি মেট সেজল’ সিনেমাতে জুটি বাঁধেন। কাজ করেছেন ‘জিরো’ সিনেমাতেও।

ঐশ্বরিয়া: ঐশ্বরিয়ার সঙ্গে ‘মহব্বতেঁ’ সিনেমার প্রেমে পড়েননি- এমন শাহরুখ ফ্যান খুঁজে পাওয়া যাবে না। ‘যোশ’ সিনেমায়ও তাদের ভাই-বোন হিসেবে দেখা যায় তাদের। তবে এরপর দেবদাসের পার্বতী হোক বা সাবার তাহির, শাহরুখ-ঐশ্বরিয়ার জুটি বাঁধ ভেঙেছে বারবার। ‘হম তুমহারে হ্যায় সনম’ সিনেমায় ক্যামিও করেছিলেন ঐশ্বরিয়া।

দীপিকা পাড়ুকোন: আরও এক অভিনেত্রী যিনি কিং খানের হাত ধরেই পা রাখেন বলিউডে। প্রথম সিনেমা ‘ওম শান্তি ওম’ ঝড় তোলে সর্বত্র। দুই তারকাই সে সিনেমায় দ্বৈত চরিত্রে কাজ করেন। তাদের রসায়ন দর্শক বেশ পছন্দও করেন। ‘বিল্লু’ সিনেমায় ক্যামিও করেন দীপিকা। এছাড়া তাদের ‘চেন্নাই এক্সপ্রেস’ হোক, ‘হ্যাপি নিউ ইয়ার’ সর্বত্রই ভালবাসা ছড়ান তারা। চলতি বছরে মুক্তি প্রাপ্ত ‘পাঠান’ তো বটেই, ‘জওয়ান’ সিনেমায় ক্যামিও করেছেন দীপিকা।

কারিনা কাপুর: বলিউডে কারিনা ও কিং খানের জুটিও বেশ পছন্দ করেন দর্শক। একসঙ্গে তাদের ‘অশোকা’ সিনেমা আজও দর্শকের মনে দাগ কেটে আছে। এরপর তাদের একসঙ্গে দেখা যায় কল্পবিজ্ঞান ঘরানার সিনেমা ‘রা ওয়ান’-এ। ‘ছম্মক ছাল্লো’ মনে পড়ে? ‘ডন’ ও ‘বিল্লু’ সিনেমায় ছোট চরিত্রে দেখা যায় কারিনাকে। এছাড়া ‘কাভি খুশি কাভি গাম’ সিনেমার শালি-জামাইবাবু জুটি দর্শকের পছন্দের তো বটেই।

কাজল: কিং খানের নায়িকাদের কথা বললেও কাজলের বাদ দেওয়ার সুযোগ নেই। রাহুল-অঞ্জলির জুটি হোক বা মন্দিরা-রিজওয়ান, সবার মতে শাহরুখ-কাজল জুটি সবার সেরা। একসঙ্গে তাদের অসংখ্য সিনেমা, প্রত্যেকটিই হিট! ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ থেকে শুরু করে ‘মাই নেম ইজ খান’, ‘দিলওয়ালে’ সর্বত্র এই তারকা জুটির রসায়ন মন জয় করেছে। এছাড়া কিং খানের বিভিন্ন সিনেমায় ক্যামিও করেছেন কাজল। তাদের ব্যক্তিগত জীবনে বন্ধুত্বও মন ছোঁয়া।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১০, ২০২৩)