ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

গোপালগঞ্জে শেখ রেহানার জন্মদিন উদযাপন 

২০২৩ সেপ্টেম্বর ১৩ ১৬:৪৮:৫৫
গোপালগঞ্জে শেখ রেহানার জন্মদিন উদযাপন 

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে আলোচনাসভা, দোয়া-মোনাজাত ও কেক কেটে উৎসবমুখর পরিবেশে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদরের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৯ তম শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে।

আজ বুধবার দুপুরে প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ করে শেখ রেহানার ৬৯ তম শুভ জন্মদিন উদযাপন অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে।

এরপর গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার নয়ন চন্দ্র ঘোষ। কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা শেখ রেহানার জীবনী উপর আলোচনায় অংশ নেন।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় দোয়া-মোনাজাত। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা সহ ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনা করা হয় । প্রর্ধনা করা হয় প্রধানমন্ত্রী শেখ হসিনা, শেখ রেহানার সুস্বাস্থ্য, সাফল্য, দীর্ঘায়ূ ও দেশের উন্নয়ন, অগ্রগতি এবং সমৃদ্ধির জন্য।

আলোচনা সাভা ও দেয়া মাহফিল শেষে উৎসব মুখর পরিবেশে কাটা হয় জন্মদিনের কেক । পরে অনুষ্ঠনে অংশগ্রহনকারীদের মিষ্টি ও কেক দিয়ে অপ্যায়ন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহের ছোট বোন শেখ রেহানার ৬৯ তম জন্ম দিন উপলক্ষে গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ বর্নিল সাজে সাজানো হয়।

উল্লেখ্য, ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর শেখ রেহানা ঢাকার মিটফোর্ড হাসপাতালে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মাতার নাম শেখ ফজিলাতু নেছা মুজিব।

(টিবি/এএস/সেপ্টেম্বর ১৩, ২০২৩)