ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

অঘোষিত সেমিফাইনালে পাকিস্তান একাদশে ৫ পরিবর্তন!

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১২:৪৯:০৭
অঘোষিত সেমিফাইনালে পাকিস্তান একাদশে ৫ পরিবর্তন!

স্পোর্টস ডেস্ক : ফাইনালে যেতে হলে জিততেই হবে। কিন্তু সামনে আবার বিশ্বকাপ। দলে বেশ কয়েকজন ক্রিকেটার ইনজুরি শঙ্কায় রয়েছে। এ পরিস্থিতিতে কী করবে পাকিস্তান? ফাইনাল খেলার লক্ষ্যে ইনজুরির শঙ্কায় থাকা ক্রিকেটারদের খেলিয়ে দেবে নাকি বিশ্বকাপ মাথায় রেখে তাদেরকে বিশ্রামে রেখে ইনজুরিমুক্ত হওয়ার সুযোগ দেবে?

পাকিস্তান টিম ম্যানেজমেন্ট পরের বিষয়টাকেই গুরুত্ব দিলো বেশি। বিশ্বকাপ মাথায় রেখে আজ শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল ম্যাচে প্রথম দলের ৫জন ক্রিকেটারকে বাদ দিয়েই একাদশ গঠন করেছে পাকিস্তান।

এমনিতেই একটি পরিবর্তন অবশ্যম্ভাবী ছিল। পেসার নাসিম শাহ ছিটকে পড়েছেন ইনজুরির কারণে। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ২২ বছর বয়সী পেসার জামান খানকে। নাসিম শাহের পরিবর্তিত একজনকে একাদশে নিতেই হতো। সে হিসেবে জামান খানের অভিষেকটাও হয়ে যাচ্ছে আজ।

হারিস রউফের অবস্থাও প্রায় একই। ভারতের কাছে বিশাল ব্যবধানে পরাজয়ের দিন পাকিস্তান নাসিম শাহ এবং হারিস রউফকে হারিয়েছে। তারা পড়েছে ইনজুরিতে। এ কারণে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে নতুন দুই পেসার খেলবেন মোহাম্মদ ওয়াসিম এবং জামান খান।

ওপেনার ফাখর জামান এবার রয়েছেন পুরোপুরি অফ-ফর্মে। তাকে বিশ্রাম দিয়ে আজ একাদশে নেয়া হচ্ছে মোহাম্মদ হারিসকে। এছাড়া মিডল অর্ডারে আগা সালমানও পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছেন। তার পরিবর্তে সুযোগ দেয়া হচ্ছে সউদ শাকিলকে। এছাড়া দলে ফিরে আসছেন মোহাম্মদ নওয়াজ। ফাহিম আশরাফের পরিবর্তে অলরাউন্ডারের কোটায় খেলবেন তিনি।

এবারের এশিয়া কাপে প্রতিটি ম্যাচ শুরুর আগেরদিনই একাদশ জানিয়ে দিচ্ছিলো পাকিস্তান। সে ধারাবাহিকতায় শ্রীলঙ্কার বিপক্ষেও গুরুত্বপূর্ন এই ম্যাচের একাদশ জানালো পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

আজ যে একাদশ খেলবে পাকিস্তানের
মোহাম্মদ হারিস, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সউদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং জামান খান।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৪, ২০২৩)