ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত ১২৪ জন হাসপাতালে ভর্তি

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৮:০৪:৫৪
রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত ১২৪ জন হাসপাতালে ভর্তি

একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর হাসপাতাল গুলোতে ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৫৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। বর্তমানে জেলা সদরসহ উপজেলা হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন ১২৪ রোগী।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য জানিয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় এখন পর্যন্ত ১৬৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৫৬৬ জন।

চিকিৎসাধীন রোগীর মধ্যে রাজবাড়ী সদর হসপিটালে ৩১ জন,পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪২ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন ভর্তি রয়েছে।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে রাজবাড়ী সদরে ১৮ জন,পাংশায় ১৩ জন, বালিয়াকান্দিতে ৬ জন, কালুখালীতে ৬ জন, গোয়ালন্দে ১১ জন।

তবে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ড না থাকলেও পর্যাপ্ত কিট, ওষুধ ও মশারি রয়েছে বলে জানিয়েছেন রাজবাড়ী সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইব্রাহিম টিটন।

তিনি আরও বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর প্রথমত মশারির মধ্যে থাকতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চললে দ্রুতই সুস্থ হওয়া সম্ভব। তবে সচেতনতার বিকল্প নাই।

(একে/এএস/সেপ্টেম্বর ১৪, ২০২৩)