ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বাংলাদেশ-ভারত নিয়মরক্ষার ম্যাচ আজ

২০২৩ সেপ্টেম্বর ১৫ ১২:০৫:২০
বাংলাদেশ-ভারত নিয়মরক্ষার ম্যাচ আজ

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপের দুই ফাইনালিস্ট নির্ধারণ হয়ে গেছে। প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিলো ভারত। এরপর বাংলাদেশ এবং পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কাও। যার ফলে বাংলাদেশ-ভারত সুপার ফোরের শেষ ম্যাচটি পরিণত হয়েছে নিয়মরক্ষার ম্যাচ হিসেবে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। যথারীতি এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে ৩টায়। এই ম্যাচে জয় দিয়ে এশিয়া কাপ শেষ করতে চায় টাইগাররা।

সুপার ফোরে প্রথম দুই ম্যাচে যথাক্রমে- পাকিস্তানের কাছে ৭ উইকেট এবং শ্রীলঙ্কার কাছে ২১ রানে হেরেছে সাকিব আল হাসানের দল। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে এই এশিয়া কাপে চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে জয় পেয়েছে কেবল একটিতে। আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়েই সুপার ফোর নিশ্চিত করেছিল টাইগাররা।

প্রথম দুই ম্যাচ হারের পরও ফাইনালে খেলার ক্ষীণ সম্ভাবনা ছিল বাংলাদেশের। তখন অন্য দলগুলোর ফলাফল এবং নেট রানরেট অনুকূলে থাকা প্রয়োজন ছিল তাদের। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ৪১ রানের জয়ে এশিয়া কাপ থেকে বিদায়ঘণ্টা বাজে বাংলাদেশের।

ভারতের বিপক্ষে নিয়মরক্ষার এ ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, ‘আমরা যাবো যতটা সম্ভব ভালো খেলা যায় জেতার জন্য, বাকিটা আসলে খেলার পরে আপনারাই প্রশ্নের উত্তর দিতে পারবেন।’

কী লক্ষ্য নিয়ে নামবেন এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, ‘আপনি নামলে কী করতেন নামার আগে? আমরাও সেটাই করবো (জয়ের জন্য)।’

সাকিব আরও বলেন, ‘একটা জিনিস হচ্ছে সব দায়িত্বই এখানে আমার না। সবার সব দায়িত্ব আছে। আমি নিশ্চিত সবাই যার যার জায়গা থেকে কাজ করবে। আলাদা আলাদাভাবে যদি সবাই যার যার জায়গা থেকে কাজগুলো করতে পারে, তাহলে আমাদের ভালো করার সম্ভাবনা অনেক বেশি থাকবে।’

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৫, ২০২৩)