ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

বোয়ালমারীতে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ, স্বেচ্ছাসেবী সংগঠনের একজনের মৃত্যু  

২০২৩ সেপ্টেম্বর ১৬ ১৭:০৭:২৪
বোয়ালমারীতে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ, স্বেচ্ছাসেবী সংগঠনের একজনের মৃত্যু  

কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বেসরকারী স্বেচ্ছাসেবী উন্নয়ন সংগঠন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)'র এক সিনিয়র ক্রেডিট অফিসারের মৃত্যু হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত ক্রেডিট অফিসারের নাম মো. ইমরান হোসেন (৩২)। তিনি উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের মো. সিরাজুল ইসলামের ছেলে।ইমরান হোসেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)'র মধুখালি শাখায় কর্মরত ছিলেন।

জানা যায়, মো. ইমরান হোসেন গত বুধবার জ্বরে আক্রান্ত হয়ে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজে পাঠান। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক থাকায় ফরিদপুর মেডিক্যাল কলেজের চিকিৎসকগণ তাকে দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শে বৃহস্পতিবার তাকে ঢাকা মেডিক্যাল কলেজের ভর্তি করা হয়। সেখানে শনিবার ভোর ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এসডিসি'র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. কে এম মাহমুদুর রহমান বলেন, বর্তমান এ উপজেলায় ডেঙ্গুর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। ১৬ সেপ্টেম্বর দুপুর ৩টা পর্যন্ত হাসপাতালটিতে ৭১জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে। এ মাসে চিকিৎসা নিয়েছে ২০৯ জন ও গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৪৫ জন।

তিনি আরও বলেন, ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে আলাদা কোন ডেঙ্গু ওয়ার্ড নেই, সাধারণ রোগীদের পাশাপাশি ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে চ চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা হিমসিম খাচ্ছে ।

মো. ইমরান হোসেনের মৃত্যুতে মৃত্যুতে এসডিসি পরিবার গভীরভাবে শোকাভিভূত। সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি)'র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান ইমরান হোসেনের শোক সংশপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

(কেএফ/এএস/সেপ্টেম্বর ১৬, ২০২৩)