ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

সুন্দরবন থেকে হরিণ শিকার, দুই চোরা শিকারি আটক

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১৯:৩৫:০৭
সুন্দরবন থেকে হরিণ শিকার, দুই চোরা শিকারি আটক

সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : সুন্দরবনে অবৈধ ভাবে অনুপ্রবেশ করে হরিণ শিকার করে মোটরসাইকেল যোগে যাবার সময় সাড়ে ৬ কেজি হরিণের মাংসসহ দুই চোরা শিকারিকে আটক করেছে পুলিশ। সোমবার ভোর রাতে বাগেরহাটের রামপাল উপজেলার গিলাতলা বাজারের ব্যাংক মোড় থেকে পুলিশ দুই চোরা শিকারিকে আটক করে। এসময়ে এক চোরা শিকারি দৌড়ে পালিয়ে যায়।

অটক চোরা শিকারিরা হলেন, বাগেরহাটের মোংলা উপজেলার সোনাইলতলা গ্রামের হাসান সরদারের ছেলে শওকত সরদার (৩৭) ও রামপাল উপজেলার ব্রী-চাকশ্রী গ্রামের শেখ আশরাফ আলীর ছেলে শেখ হেকমত আলী (৩৯)।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম জানান, সুন্দরবনে হতে হরিণ শিকার করে মাংস নিয়ে মোটরসাইকেল যোগে যাবার সোমবার ভোর রাতে উপজেলার গিলাতলা বাজারের ব্যাংক মোড়ে থেকে দুই চোরা শিকারিকে আটক করে থানা পুলিশ। দৌড়ে পালিয়ে যায় অপর এক চোরা শিকারি। এসময়ে দুটি ব্যাগে লুকিয়ে রাখা সাড়ে ৬ কেজি হরিণের মাংসও উদ্ধার করা হয়। আটক চোরা শিকারি শওকত সরদার ও শেখ হেকমত আলী প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা সুন্দরবনে অবৈধ ভাবে অনুপ্রবেশ করে হরিণ শিকার করে মাংস বিক্রি করারা জন্য নিয়ে যাচ্ছিল। পালিয়ে যাওয়া অপর চোরা শিকারিকে আটকে পুলিশ অভিযান চালাচ্ছে। মামলা দায়েরের পর এই দুই চোরা শিকারিকে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারের প্রেরণের নির্দেশ দেন।

(এসএসএ/এএস/সেপ্টেম্বর ১৮, ২০২৩)