ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

ক্রিকেটার তানজিমের শাস্তির দাবি বোয়াফের

২০২৩ সেপ্টেম্বর ১৯ ১৭:১৬:০১
ক্রিকেটার তানজিমের শাস্তির দাবি বোয়াফের

স্টাফ রিপোর্টার : জাতীয় সংগীত ও জাতীয় দিবস বিরোধী-সহ নারীবিদ্বেষী ক্রিকেটার তানজিম হাসান কখনো বাংলাদেশ ক্রিকেটের মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরতে পারে না। বিজয় দিবস তথা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশবিরোধী তানজিম হাসানকে দ্রুত ক্রিকেট অঙ্গন থেকে বহি:স্কার-সহ তার বিচারের দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই দাবির কথা জানান সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক নাঈমুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ক্রিকেটার তানজিম হাসানের ফেসবুকের স্ট্যাটাসের স্ক্রিনশটের ভাষা অত্যন্ত নোংরা এবং নারীর প্রতি বৈষম্যমূলক ও আক্রমণাত্মক। অন্যদিকে, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের জাতীয় দিবস ও জাতীয় সংগীত নিয়ে তানজিম হাসানের দৃষ্টিভঙ্গি; তার বাংলাদেশবিরোধী অবস্থানকে নিশ্চিত করে।

কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, হোলি আর্টিজান হামলার তিক্ত অভিজ্ঞতা ও ধর্মীয় বিশ্বাসের নামে তানজিম হাসানের জঙ্গি ভাবাদর্শ থেকে প্রতীয়মান হয়, বাংলাদেশ ও বাংলাদেশ ক্রিকেটের জন্য ক্রিকেটার তানজিম হাসান রীতিমত হুমকি। তাই, ক্রিকেট অঙ্গনে আরেকটি হোলি আর্টিজান হামলার সম্ভাবনার অপ্রীতিকর ঘটনার সুত্রপাত ঘটার আগেই তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত।

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) সহ-সভাপতি মিজানুর রহমান, নাজমা আক্তার রোজী, আবুল হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হাসান, আওলাদ হোসেন, রকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইকবাল মাহমুদ ভূইয়া, আলিফ হোসেন সহ আরও ৩০ জন অন্যান্য নেতৃবৃন্দ।

(পিআর/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২৩)