ঢাকা, শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

দুর্যোগে ক্ষতিগ্রস্তদের ৩৩ লাখ টাকা দান করলেন আমির খান

২০২৩ সেপ্টেম্বর ২৪ ১৫:১১:৫৭
দুর্যোগে ক্ষতিগ্রস্তদের ৩৩ লাখ টাকা দান করলেন আমির খান

বিনোদন ডেস্ক : এ বছর বর্ষার বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে ভারতের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি হিমাচল প্রদেশ। পাহাড়ের কোলে এর সাজানো সুন্দর সব শহর একেবারেই রূপ হারিয়েছে।

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে হিমাচল প্রদেশের বিভিন্ন এলাকা। ভারতের সরকার থেকে হিমাচলের ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য তৈরি করা হয়েছে ‘অপড়া রহত কোষ’। আর সেই তহবিলেই ২৫ লাখ রুপি দান করেছেন বলিউড তারকা আমির খান। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩ লাখ টাকা।

আমির খান এ প্রথম নয়, এর আগে বিভিন্ন সময়ে সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন। বিভিন্ন সময়ে তিনি অর্থ দিয়ে সাহায্য করেছেন অনেক কঠিন পরিস্থিতিতে।

আমির খানের এ সাহায্যে তাকে অনেক ধন্যবাদ জানিয়েছেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখু। তিনি জানিয়েছেন, এ অর্থ গৃহহারাদের পুনর্বাসনের কাজে ব্যবহার করা হবে। দেওয়া হবে ত্রাণও। যদিও সোশ্যাল মিডিয়ায় এ সাহায্যের খবর প্রচার করেননি আমির। চিরকালই তিনি প্রচার বিমুখ। সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় নন এ তারকা।

বর্তমানে আমির খান সিনেমা থেকে কিছুটা দূরত্ব বজায় রেখে চলছেন। তার সবশেষ সিনেমা ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছিল ২০২২ সালে। বক্স অফিসে ভালো ব্যবসা করতে পারেনি এ সিনেমা। আমিরের এর আগের বেশ কয়েকটি সিনেমার ব্যবসাও উল্লেখযোগ্য ছিল না। এ কারণে তার হাতে একাধিক সিনেমার কাজ থাকলেও আপাতত মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত না হলে সিনেমার কাজে হাত দেবেন না বলেই জানিয়েছেন আমির।

সম্প্রতি আমির খানকে উজ্জ্বল নিকুম্ভের বায়োপিকে দেখা যাবে বলে শোনা গিয়েছিল। সেই সিনেমা মুক্তি পাবে আগামী বছর। এ সিনেমা নিয়ে এর চেয়ে বেশি মুখ খুলতে চাননি আমির। পর পর সিনেমার ব্যর্থতা নিয়ে একটু হতাশ আমির খান। কিন্তু আমির অনুরাগীরা আশা করছেন শাহরুখ খানের কামব্যাক করে সিনেমাপ্রেমীদের বিস্মিত করবেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৪, ২০২৩)