ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

এশিয়ান গেমস নারী ক্রিকেট

জ্যোতিদের পদক জয়ের পথে বাধা পাকিস্তান

২০২৩ সেপ্টেম্বর ২৪ ১৭:৩৭:৫০
জ্যোতিদের পদক জয়ের পথে বাধা পাকিস্তান

স্টাফ রিপোর্টার : এশিয়ান গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল দু’বার রৌপ্য জিতেছিল ফাইনালে পাকিস্তানের কাছে হেরে। এবার সেই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের লড়াইটা হচ্ছে ব্রোঞ্জের।

সোমবার এ লড়াইয়ে হারলে প্রথমবারের মতো পদকশূন্য হয়ে এশিয়ান গেমস থেকে ফিরবেন নারী ক্রিকেটাররা। পরপর দুই গেমসে পাকিস্তানের কাছে হারের প্রতিশোধ নিয়ে পদক হাতে ফিরতে পারবেন কি নিগার সুলতানা জ্যোতিরা?

আজ রবিবার ঝিজিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ভারতের কাছে ৮ উইকেটে হারে বাংলাদেশ। দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারায় শ্রীলঙ্কা।

শুটিং

রোববার শুটিংয়ে নারীদের ১০ মিটার এয়ার রাইফেল দলগত ইভেন্টে ১৫ দলের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। ব্যক্তিগত ইভেন্টেও চূড়ান্ত পর্বে উঠতে পারেননি তিন শ্যুটার। ৫৯জন শ্যুটারের মধ্যে শায়রা খাতুন ১৩তম, নাফিসা তাবাসসুম ২৫তম ও কামরুন নাহার কলি ২৭তম হয়েছেন। এরমধ্যে শায়রা তার ক্যারিয়ারসেরা ৬২৮ স্কোর করেন।

সাঁতারের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে ২৮ জনের মধ্যে ২১তম হয়েছেন বাংলাদেশের সামিউল ইসলাম রাফি। চার নম্বর হিটে আটজনের মধ্যে অষ্টম হয়েছেন সামিউল।

জিমন্যাস্টিক্স

প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের দুই জিমন্যাস্ট সাংখিয়ং খুমি ও আবু সাঈদ রাফি। পমেল হর্সে সাংখিয়ং খুমি ৯ দশমিক ৫৬৬ স্কোর করেছেন। আর আবু সাঈদ রাফির স্কোর ৪ দশমিক ৬৬।

তায়কোয়ানদো

পুমসের ব্যক্তিগত ইভেন্টের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নিয়েছেন নূরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। সৌদিআরবের ওয়াহিদ খলিলের বিপক্ষে নূরুদ্দিন করেন ৯০.১ পয়েন্ট। আর ওয়াহিদের স্কোর ১০৩.৪। নারীদের ইভেন্টে রুমা খাতুন ৯৮.৬ স্কোর করেছেন। আর ইরানের মারজান সালাহশৌরি করেছেন ১০৮.৩ স্কোর।

হকি

প্রথম ম্যাচে জাপানের কাছে ৭-২ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে ৪-০ গোলে পিছিয়ে ছিলো রোমান, জিমিরা। তৃতীয় কোয়ার্টারে দুটি ও শেষ কোয়ার্টারে আরও এক গোল হজম করে। ২৯ মিনিটে আশরাফুল ইসলাম ও ৪৩ মিনিটে পুস্কার ক্ষিসা মিমো গোল করে ব্যবধান কমান।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২৩)