ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

হারের হ্যাটট্রিক অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দলের

২০২৩ সেপ্টেম্বর ২৪ ১৮:৩৭:৪৬
হারের হ্যাটট্রিক অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দলের

স্পোর্টস ডেস্ক : এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। ভিয়েতনাম ও ফিলিপাইনের কাছে হারের পর অস্ট্রেলিয়ার কাছে হারটাও অনুমিত ছিল। দেখার ছিল শেষ হারটা কয় গোলের হয় মাহবুবুর রহমান লিটুর দলের। আজ রবিবার ভিয়েতনামের হ্যানয়ে অনুষ্ঠিত নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বাংলাদেশ ৪-০ গোলে হেরেছে অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে।

ভিয়েতনামের কাছে ২-০ ও ফিলিপাইনের কাছে ৩-১ গোলে হারের পর শেষটা হলো হালি গোল খেয়ে। দ্বিতীয় মিনিটে গোল দিয়ে দলকে লিড এনে দেন অস্ট্রেলিয়ার সিয়েনা ডেল। প্রথমার্ধে আর গোল না হলেও দ্বিতীয়ার্ধে ওই সিয়েনার কাছেই ধ্বসে যায় বাংলাদেশ। হারের হ্যাটট্রিক করে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

৫৭ ও ৬১ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন সিয়েনা। ৭৪ মিনিটে নিজের ও দলের চতুর্থ গোল করেন তিনি। টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। চার দলের মধ্যে চতুর্থ হয়ে শূন্যহাতে দেশে ফিরছেন বাংলাদেশের মেয়েরা।

গত এপ্রিলে সিঙ্গাপুরে অনুষ্ঠিত বাছাইয়ের প্রথম রাউন্ডে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল তুর্কমেনিস্তান ও স্বাগতিকদের হারিয়ে। তখন ডাগআউটে ছিলেন নারী ফুটবল দলের তৎকালীন প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২৩)