ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘সরকারের পতন ঘটিয়ে বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসা করা হবে’

২০২৩ সেপ্টেম্বর ২৫ ১৬:৫৭:৩৮
‘সরকারের পতন ঘটিয়ে বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসা করা হবে’

স্টাফ রিপোর্টার : সরকারের পতন ঘটিয়ে বিদেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা করা হবে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান।

সোমবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সুচিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানো এবং তার নিঃশর্ত মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও এক দফা দাবিতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

আহমেদ আজম খান বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনগণের নেত্রী। তিনি গণতন্ত্রের প্রতীক। তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েছেন। গতকাল সুচিকিৎসার দাবিতে সারাদেশে কোটি কোটি মানুষ সমাবেশ করেছে। আমরা এই সরকারের পতন ঘটিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা করবো।

‘রক্ত দিয়েছি, আরও রক্ত দেবো, তবুও মানুষের অধিকার আদায় করে ঘরে ফিরবো’ জানিয়ে এই বিএনপি নেতা বলেন, ভিসানীতির পরে ডিএমপির এক কর্মকর্তা বলেছেন ভিসানীতিতে আমরা বিচলিত নই। নির্বাচনে যা যা করার দরকার তাই আমরা করবো। আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো, যারা রাজনৈতিক বক্তব্য দিতে চান, রাজনৈতিক নেতা হতে চান তারা ইউনিফর্ম খুলে আমার মতো রাজপথে আসুন। আমাদের টাকায় বেতন খেয়ে রাজনৈতিক বক্তব্য দেবেন, তা হতে পারে না।

তিনি বলেন, সরকার ফের ২০১৪ ও ১৮ সালের মতো তামাশার নির্বাচন করতে চায়। এবার সরকারের সে আশায় গুড়ে বালি। আমরা ভিসানীতিকে স্বাগত জানাই। কিন্তু সরকারের অনেক এমপি-মন্ত্রী ভিসানীতির আওতায় পড়ে গেছেন। এজন্য তারা ভিসানীতি নিয়ে আবোল তাবোল বলছেন। সরকার ষড়যন্ত্রমূলকভাবে আবারও তামাশার নির্বাচন করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু এবার জনগণ তা হতে দেবে না। রক্ত দিয়েছি প্রয়োজনে জীবন দেবো। তবুও এবার মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনবো।

সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে এবং মাসুম মজুমদারের সঞ্চালনায় সমাবেশে বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, সমমনা পেশাজীবী জোটের নেতা মাইনুদ্দিন মজুমদার, সৈয়দ ওমর ফারুক, নজরুল ইসলাম, শেখ আলিম উল্লাহ আলিম, মাহমুদুল হাসান শামীম, সেলিনা আক্তার বীনা প্রমুখ বক্তব্য রাখেন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০২৩)