ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

মালদ্বীপে শুরু হয়েছে এডুভেস্টের এডুকেশন এক্সপো

২০২৩ অক্টোবর ০৬ ১৬:২৮:৩২
মালদ্বীপে শুরু হয়েছে এডুভেস্টের এডুকেশন এক্সপো

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ : উচ্চ শিক্ষার নিশ্চয়তায় মালদ্বীপে শুরু হয়েছে এডুভেস্টের এডুকেশন এক্সপো। শীর্ষস্থানীয় বিদেশি বিশ্ববিদ্যালয়গুলোর অংশগ্রহণে গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে এডুভেস্টের এডুকেশন এক্সপো 'এডুভেস্ট স্টাডি অ্যাব্রোড এক্সপো ২০২৩'।

মালদ্বীপের রাজধানী মালে তারকা হোটেল মীরুমায় অডিটোরিয়ামে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে এক্সপোর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের উচ্চশিক্ষা মন্ত্রী ড. ইব্রাহিম হাসান সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও মালয়েশিয়ার হাইকমিশনাররা।

এক্সপো উদ্বোধনের পর উচ্চশিক্ষামন্ত্রী ইব্রাহিম হাসান বলেন, বর্তমানে মালদ্বীপের শিক্ষার্থীদের জন্য পরামর্শ প্রদানকারী প্রদর্শনীগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সঠিক বিশ্ববিদ্যালয় বেছে নিতে বিদেশে পড়াশোনা করতে ইচ্ছুক স্থানীয় শিক্ষার্থীদের জন্য এ ধরনের সেবার গুরুত্ব তুলে ধরেন।

এডুভেস্ট আয়োজকেরা জানিয়েছে, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া শিক্ষা মেলা চলবে শনিবার পর্যন্ত। বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

প্রদর্শনীতে অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, বাংলাদেশ ও স্পেনের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলো অংশ নিচ্ছে। শিক্ষার্থীরা ওই সব বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে দেখা করার সুযোগ পাবে।

অংশগ্রহণকারীদের মধ্যে একটি লাকি ড্র নেওয়া হবে এবং বিজয়ী একটি উপহার জেতার সুযোগ পাবেন যা শিক্ষার্থীদের জন্য মূল্যবান হবে।

(এমএম/এসপি/অক্টোবর ০৬, ২০২৩)