ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

‘ধুম’ সিনেমার নির্মাতা আর নেই

২০২৩ নভেম্বর ১৯ ১৮:৪৭:২১
‘ধুম’ সিনেমার নির্মাতা আর নেই

বিনোদন ডেস্ক : চলে গেলেন জনপ্রিয় বলিউড সিনেমা ‘ধুম’-এর নির্মাতা সঞ্জয় গাধভী। আজ (১৯ নভেম্বর) সকালে ঘুম থেকে উঠে ব্যায়াম করতে বের করছিলেন তিনি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এ নির্মাতা।

মৃত্যুকালে সঞ্জয় গাধভীর বয়স হয়েছিল ৫৭ বছর। ‘ধুম’ এবং ‘ধুম-২’ সিনেমার মতো ব্লকবাস্টার হিট সিনেমা পরিচালনা করছেন সঞ্জয় গাধভী।

ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র খবরে জানা গেছে, সকালবেলা পরিচালক তার লোখান্ডওয়ালার বাড়িতে প্রাতভ্রমণ করছিলেন। সেই সময় হঠাৎ ঘামতে শুরু করেন। এরপর দ্রুত কোকিলাবেন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

সঞ্জয় গাধভী মৃত্যুর খবর নিশ্চিত করেছেন প্রযোজক বনি কাপুর। এ নির্মাতার মৃত্যুর খবরে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

প্রয়াত নির্মাতার কন্যা সঞ্জনা গাধভী বলেন, ‘রোববার সকাল সাড়ে নয়টার দিকে বাড়িতে মৃত্যু হয় বাবার। তার কিছুক্ষণ আগেও বুঝতে পারিনি। বাবার কোনো শারীরিক অসুস্থতা ছিল না। কী করে হঠাৎ সব হয়ে গেল বুঝতে পারছি না।’

সঞ্জয়ের মৃত্যুর খবের শোকপ্রকাশ করেছেন পরিচালক কুণাল কোহলি, সঞ্জয় গুপ্ত-সহ ‘শারারত সে শারারত তক’ খ্যাত অভিনেত্রী শ্রুতি শেঠ। সঞ্জয়ের পরিচালক হিসেবে হাতেখড়ি হয় ২০০০ সালে ‘তেরে লিয়ে’ সিনেমার মাধ্যমে।

যদিও সিনেমাটি ব্যর্থ হয় বক্স অফিসে। এর দুবছর পর মুক্তি পায় ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়।’ উদয় চোপড়া, টিউলিপ যোশী, জিমি শিরগিল অভিনীত সিনেমাটি সাফল্যের মুখ দেখে।

এরপর ২০০৪ ও ২০০৬ সালে দুটি বড় হিট সিনেমা উপহার দেন সঞ্জয়। এর নাম ‘ধুম’ ও ‘ধুম-২’। এরপর বেশ কিছু সিনেমা করেছেন। ‘ কিডন্যাপ’, ‘আজব গজব লভ’ সিনেমা রয়েছে এ তালিকায়।

(ওএস/এসপি/নভেম্বর ১৯, ২০২৩)