ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

এবার ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো জামায়াতও

২০২৩ নভেম্বর ২০ ২৩:৫০:২৪
এবার ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো জামায়াতও

স্টাফ রিপোর্টার : নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের একফদা দাবি আদায়ে দ্বিতীয় দফায় ডাকা দুইদিনের হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ষষ্ঠ দফায় এ ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো দলটি।

সোমবার (২০ নভেম্বর) এক বিবৃতিতে এ ঘোষণা দেয় দলটি। আগামী ২২ ও ২৩ নভেম্বর (বুধ ও বৃহস্পতিবার) টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকার সাজানো নির্বাচনের নাটক মঞ্চস্থ করার পাঁয়তারা করছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে পড়েছে। এ অবস্থা থেকে দেশকে পরিত্রাণের লক্ষ্যে জামায়াতের নিবন্ধনসংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট রায় ও ফরমায়েশি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আগামী ২২ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ২৪ নভেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

ঘোষিত কর্মসূচি সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং সংগ্রামী দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

(ওএস/এএস/নভেম্বর ২০, ২০২৩)