ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

পাকিস্তানের বিপক্ষে স্কোয়াডে জায়গা পেলেন ওয়ার্নার

২০২৩ ডিসেম্বর ০৩ ১৬:২৫:৫৪
পাকিস্তানের বিপক্ষে স্কোয়াডে জায়গা পেলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেট থেকেই আগেই অবসরের ঘোষণা দিয়েছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। চলতি বছরের জুনের দিকে এই অসি ব্যাটার জানিয়েছেন, ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি হবে তার ১২ বছরের ক্যারিয়ারের শেষ ম্যাচ।

ওয়ার্নার বলেছিলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’

সম্প্রতি ওয়ার্নারের টেস্ট ফর্ম ভালো নয়। যে কারণে শঙ্কা ছিল, এই ব্যাটারকে দলে রাখা হয় কিনা। তবে না। ক্যারিয়ারের একেবারে অন্তিম সময়ে এসে দল থেকে প্রাপ্য সম্মান নিয়েই হয়তো অবসরে যাবেন তিনি।

গত দুই বছরে টেস্ট খেলায় মাত্র ১টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার। যা কিনা একজন ওপেনারের নামের সঙ্গে বড্ড বেমানান। এছাড়া তার গড় রান ৩০ এর নিচে। যে কারণে নিজের ঘোষিত পরিকল্পনা অনুযায়ী অবসর নিতে পারবেন কিনা সেটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

তবে ভারত বিশ্বকাপে ভালো করেছেন ওয়ার্নার। হয়তো এ কারণেই দলের সঙ্গে জায়গা পেয়েছেন এই বাঁ-হাতি ব্যাটার।

ওয়ার্নারের প্রতিদ্বন্দ্বী হিসেবে মনে করা হয়েছে ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশকে। ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলছেন তারা।

এ বিষয়ে অস্ট্রেলিয়া প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘আমরা ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা খেলোয়াড়দের থেকে শক্তিশালী পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে আছি। যাদের মধ্যে অনেকেই এই সপ্তাহের শেষের দিকে প্রাইম মিনিস্টার একাদশের হয়ে দুর্দান্ত খেলেছে তারা পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ পাবেন।’

তবে শেষ পর্যন্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দল ঘোষণা করলো অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেল। দলে ফিরলেন ওয়ার্নারই।

পাকিস্তানের বিপক্ষে স্কোয়াডে বড় কোনো পরিবর্তন নেই। পার্থে প্রথম ম্যাচে অভিষেক হতে পারে গতিশীল পেসার ল্যান্স মরিসের। এছাড়া অফস্পিনার নাথান লায়ন দলে ফিরেছেন। বাদ পড়েছেন আরেক স্পিনার টড মার্ফি। গত বছরের অ্যাশেজ সিরিজে ইনজুরিতে পড়েছেন তিনি।

আগামী ২৪ ডিসেম্বর পার্থে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে ২৬ ডিসেম্বর মেলবোর্নে। সবশেষ ফাইনাল ম্যাচটি হবে আগামী বছরের ৩ জানুয়ারি সিডনিতে। এই টেস্ট দিয়েই ক্যারিয়ারের ইতি টানবেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া স্কোয়াড

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিয়ন, জশ হ্যাজেলউড, স্কট বোল্যান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)