ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

শরীয়তপুরের দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

২০২৩ ডিসেম্বর ০৩ ১৬:৫৩:৩৯
শরীয়তপুরের দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কাজী নজরুল ইসলামম, শরীয়তপুর : শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিধি অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সাথে সংশ্লিষ্ট আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে হয়। কিন্তু স্বাক্ষরকৃত ভোটাররা স্বাক্ষরের বিষয়টি অস্বীকার করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার (৩ নভেম্বর) শরীয়তপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ জানিয়েছেন, স্বতন্ত্র প্রার্থী হতে চাইলে নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের সই জমা দিতে হয়। কিন্তু শরীয়তপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলীর জমা দেওয়া ভোটারদের সই ত্রুটিপূর্ণ। এ কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বহাল রাখতে ডাঃ খালেদ শওকত আলী ও গোলাম মোস্তফা নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাতিল হওয়া প্রর্থীদের চলতি মাসের ৯ তারিখের মধ্যে নির্বাচন কমিশনে রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

(কেএনআই/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)