ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বরিশাল-১ আসন

আ.লীগ প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

২০২৩ ডিসেম্বর ০৩ ১৭:০৮:৫৪
আ.লীগ প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশাল-১ আসনে দাখিল করা তিন জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জাতীয় সংসদের ১১৯ আসনের গৌরনদী-আগৈলঝাড়া উপজেলা নিয়ে গঠিত বরিশাল-১ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দিতার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে জাকের পার্টির প্রার্থীর মনোয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।
রিটার্নিং অফিসার ও বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে রবিবার বরিশাল-১ আসনে দাখিল করা মনোনয়পত্র যাচাই বাছাই শেষে তিন জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

বরিশাল-১ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, বর্তমান সংসদ সদস্য, জাতির পিতার ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

অন্য দলের মধ্যে জাতীয় পার্টি মনোনোনীত প্রার্থী, কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য এ্যাডভোকেট সেরনিয়াবাত সেকেন্দার আলী এবং ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী মো. তুহিন।

দখিল করা মনোনয়নপত্রে প্রয়োজনীয় কাগজপত্র অসম্পূর্ণ থাকায় জাকের পার্টির মনোনীত প্রার্থী গৌরনদী উপজেলা জাকের পার্টির সভাপতি মো. রিয়াজ মোর্শেদ জামান খান এর মনোয়নপত্র বাতিল কলেছে নির্বাচন কমিশন।

(টিবি/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)