ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বরিশালে ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভ

২০২৩ ডিসেম্বর ০৩ ১৭:৩৩:১৫
বরিশালে ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভ

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : গত তিনমাস ধরে দিনের বেলা বিদ্যুত থাকেনা আবাসিক ছাত্র হোস্টেলে। এ ঘটনার প্রতিবাদে আজ রবিবার সকালে বিক্ষোভ মিছিল করেছে আবাসিক ছাত্ররা। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনস্টিটিউটের।

আবাসিক ছাত্র হোস্টেলের শিক্ষার্থী সালমান হোসেন, মনোয়ার হোসেনসহ একাধিক শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গত তিনমাস ধরে সকাল আটটা থেকে পাঁচটা পর্যন্ত ইনস্টিটিউটের ছাত্রাবাসে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে রাখছেন কর্তৃপক্ষ। একইসময়ে ছাত্রী হোস্টেলে বিদ্যুৎ সংযোগ থাকার বিষয়টি অধ্যক্ষকে জানিয়েও কোন সুফল মেলেনি। ফলে উপায়অন্তু না পেয়ে আবাসিক হলের ছাত্ররা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের ঘোষণা করেন। একপর্যায়ে বিক্ষোভ মিছিল বের করার পর ইনস্টিটিউটের প্রধান গেট বন্ধ করে দেওয়া হয়।

খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষকে নিয়ে ঘন্টাব্যাপী বৈঠক করে পুরো বিষয়টি সমাধান করেন। তবে কি কারণে দিনের বেলা ছাত্রাবাসে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হতো সে ব্যাপারে ইনস্টিটিউটের অধ্যক্ষ হুমায়ুন কবির সুনির্দ্দিষ্ট কোন বাখ্যা না দিয়ে বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পুরো বিষয়টি সমাধান করা হয়েছে।

(টিবি/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)