ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

দক্ষ ও স্মার্ট জনশক্তি গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি

২০২৩ ডিসেম্বর ০৩ ১৮:৩২:২৭
দক্ষ ও স্মার্ট জনশক্তি গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি

স্টাফ রিপোর্টার : বিশ্বায়নের এ যুগে উন্নয়নের ধারা বজায় রাখতে দক্ষ ও স্মার্ট জনশক্তি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রবিবার (৩ ডিসেম্বর) মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ন্যাশনাল ডিফেন্স কলেজের এনডিসি এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারীদের সনদ প্রদান অনুষ্ঠানে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি এ কথা বলেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৯৯ জন, বেসামরিক প্রশাসনের ১৩ জন এবং ১৭ টি দেশের ২৯ জন সামরিক কর্মকর্তা প্রশিক্ষণসমূহে অংশ নেন।

রাষ্ট্রপতি বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়ন ও দ্রুত বিকাশের কারণে বিশ্ব পরিস্থিতি খুব দ্রুত গতিতে বদলে যাচ্ছে। পরিবর্তনশীল এ পরিস্থিতিতে উন্নয়নের ধারা বজায় রাখতে স্মার্ট জনশক্তি প্রয়োজন।

এ সময় বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের নানা কর্মকাণ্ড তুলে ধরেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ২০৩১ সালের মধ্যে বাংলাদেশ উচ্চ মধ্যম এবং ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের দেশে পরিণত হবে।

এ সময় জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের ভূমিকার রাখার আহ্বানও জানান রাষ্ট্রপতি।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আশা প্রকাশ করেন যে, কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের ভারপ্রাপ্ত কমান্ডেন্ট এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ কামরুল ইসলাম।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ১০ জন কর্মকর্তার হাতে সার্টিফিকেট তুলে দেন। পরে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং ফটোসেশনে অংশ নেন। মন্ত্রিপরিষদের সদস্য এবং তিন বাহিনীর প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৩, ২০২৩)