ঢাকা, মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

ক্যান্সারে আক্রান্ত রায়হান বাঁচতে চায়

২০২৩ ডিসেম্বর ২৫ ১৫:১৫:৪৪
ক্যান্সারে আক্রান্ত রায়হান বাঁচতে চায়

বিশ্বজিৎ সিংহ রায়, মহম্মদপুর : মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে খুবই অসুস্থ ফুটফুটে শিশু রায়হান। এ সুন্দর পৃথিবীতে বাঁচার ইচ্ছা তার। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার দরিদ্র পিতা আনোয়ার মুন্সি। রায়হান মুন্সি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের চিকিৎসাধীন। ডাক্তারের চিকিৎসা অনুযায়ী প্রতিমাসে তাকে নিতে হচ্ছে ব্যয়বহুল চিকিৎসা কেমো থেরাপি। প্রতিবার তাকে কেমো থেরাপি নিতে অনেক টাকার প্রয়োজন যা তার দরিদ্র পরিবারের পক্ষে সম্ভব নয়।

জানা গেছে, সে মরণব্যাধি লিমফুমা টিউমার ক্যান্সারে আক্রান্ত হয়েছে। ক্যান্সারে আক্রান্ত রায়হান মাগুরা মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের যশোবন্তপুর গ্রামের আনোয়ার মুন্সির ছেলে ও যশোবন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্র ছিল।ক্যান্সারে আক্রান্ত হবার পর তার লেখাপড়া বন্ধ হয়ে গেছে।

পরিবার জানিয়েছে, তার চিকিৎসায় প্রায় ৯ লাখ টাকা ব্যয় হয়েছে। চিকিৎসা করাতে আরো ৬ লক্ষাধীক টাকার প্রয়োজন। তার পিতার পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। সমাজে বিত্তবান ও সকল শ্রেণী পেশার মানুষ শিশু রায়হানকে বাঁচাতে আর্থিক সহযোগিতা করলে এই শিশুটি ফিরে পেতে পারে তার জীবন প্রদীপ। সবাই আর্থিক সহযোগিতা হাত বাড়িয়ে দিলে আবারো শিশুটি রোগ মুক্ত হয়ে পড়ালেখা শুরু করতে পারে। উপজেলার যশোবন্তপুর এলাকার হত দরিদ্র আনোয়ার মুন্সি ও পারভীন খাতুনের দ্বিতীয় পুত্র রায়হান।

এ বিষয়ে রায়হানের পিতা আনোয়ার মুন্সি ও সংশ্লিষ্ট ইউপি সদস্য চুন্নু মিয়া বলেন, এক বছর আগে তার মরণব্যাধি লিমফুমা টিউমার ক্যান্সার ধরা পড়ে। রায়হান অত্যন্ত হাসিখুশি শিশু। হঠাৎ করে তার এমন রোগ ধরা পড়লে অর্থ খরচ করতে করতে পরিবারটি আজ নিঃস্ব। শিশুর পিতা পেশায় ভাড়ায় চালিয়ে টাকা রোজগার করতেন। তবে ছেলের চিকিৎসা করাতে সব কিছুই বিক্রয় করে এখন পরের ক্ষেতে দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছেন। তার বাবার সামর্থ্য নাই রায়হানের চিকিৎসা করার। তাই সমাজের বিত্তবানদের নিকট সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছেন ক্যান্সার আক্রান্ত রায়হানের পিতা।

সাহায্য পাঠানোর ঠিকানা: জনতা ব্যাংক লিঃ নহাটা শাখা মহম্মদপুর-মাগুরা, অ্যাকাউন্ট নম্বর ০১০০২৪১৭৪৫৭৬। বিকাশ পার্সোনাল ০১৭৭৯১৭০৬৬৯। নগদ ০১৯১৭-০৫৩৪১১।

(বিএস/এসপি/ডিসেম্বর ২৫, ২০২৩)